ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

গ্যাটউইক বিমানবন্দরে ড্রোন, আটক ২

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:২৩ এএম, ২২ ডিসেম্বর ২০১৮

যুক্তরাজ্যের গ্যাটউইক বিমানবন্দরে দু'টি ড্রোন উড়ে যাওয়ার ঘটনায় দু'জনকে আটক করেছে পুলিশ। বিমানবন্দরের ওপর দিয়ে ড্রোন উড়ে যাওয়ায় অন্যতম ব্যস্ত এই বিমানবন্দরের সব ফ্লাইট বাতিল করা হয়। এতে কয়েক হাজার যাত্রী বিড়ম্বনার শিকার হয়েছেন।

সাসেক্স পুলিশ জানিয়েছে, শুক্রবার দু'জনকে আটক করা হয়েছে। রানওয়ের কাছে ড্রোনের উপস্থিতি দেখা যাওয়ায় একদিনেরও বেশি সময় ধরে বিমানবন্দরে সব বিমান উঠানামা বন্ধ রাখা হয়।

যাদের আটক করা হয়েছে তাদের বয়স এবং বিস্তারিত তথ্য এখনও জানানো হয়নি। বিমানবন্দর এলাকায় এখনও নিরাপত্তা কর্মীরা অবস্থান করছেন। আবারও ওই এলাকায় ড্রোন চলাচল করে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

বিমানের যাত্রী এবং বিমানবন্দরের কাছাকাছি বসবাসরত ব্যক্তিদের যে কোন ধরনের সন্দেহজনক কোন কিছু চোখে পড়লে কর্তৃপক্ষকে সঙ্গে সঙ্গে সে বিষয়ে জানানোর আহ্বান জানানো হয়েছে।

আসন্ন হুমকি বন্ধ করা গেছে কিনা সে বিষয়ে পুরোপুরি নিশ্চিত না হওয়া পর্যন্ত তদন্ত চালিয়ে যাওয়া হবে বলে জানানো হয়েছে। যাত্রীদের নিরাপত্তার বিষয়টিকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে কর্তৃপক্ষ।

দীর্ঘ সময় বন্ধ থাকার পর স্থানীয় সময় শুক্রবার সকালে বিমানবন্দর খুলে দেয়া হয়। এর আগে ৭৬০টি ফ্লাইট বিঘ্নিত হয়েছে। এসব ফ্লাইটে ১ লাখ ১০ হাজার যাত্রীর বিভিন্ন স্থানে যাওয়ার কথা ছিল।

টিটিএন/এমএস

আরও পড়ুন