ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

যুক্তরাজ্যের গ্যাটউইক বিমানবন্দরের সব ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৫:৫০ পিএম, ২০ ডিসেম্বর ২০১৮

ড্রোন হামলার ঘটনায় যুক্তরাজ্যের অন্যতম ব্যস্ত গ্যাটউইক বিমানবন্দরের সব ফ্লাইট বাতিল করা হয়েছে। এতে যথেষ্ঠ বিড়ম্বনায় পড়েছেন কয়েক হাজার যাত্রী।

স্থানীয় সময় বুধবার রাত থেকেই গ্যাটউইক বিমানবন্দরের রানওয়ে বন্ধ রাখা হয়েছে। বিমানবন্দর এলাকার ওপর দিয়ে দুটি ড্রোন উড়ে যাওয়ার খবরে বিমানের ফ্লাইট বাতিল করা হয়।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার বিমানের ৭৬০টি ফ্লাইটে ১ লাখ ১০ হাজার যাত্রীর বিভিন্ন স্থানে যাওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ করেই বিমানের সব ফ্লাইট বাতিল করায় বেশ বিপদে পড়েছেন যাত্রীরা।

ওই ড্রোনগুলো কোত্থেকে পরিচালনা করা হয়েছে তা তদন্ত করছে পুলিশ। গত কয়েক বছরে চালকবিহীন ড্রোন ও বাণিজ্যিক জেটগুলোর মধ্যে সংঘর্ষ বেড়ে গেছে। এতে নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন বিমানবন্দর কর্তৃপক্ষ। সে কারণেই বিমানবন্দর এলাকায় ড্রোন উড়ে যাওয়ায় সব ফ্লাইট বাতিল করা হয়েছে।

গ্যাটউইক বিমানবন্দর এক বিবৃতিতে জানিয়েছে, কোন বিমানই এখন বিমানবন্দর ছেড়ে যাচ্ছে না। শিডিউল অনুযায়ী যেসব বিমানের গ্যাটউইক বিমানে নামার কথা সেগুলো দিক বদল করে অন্য বিমানবন্দরে অবতরণ করবে। যাত্রীদের বিড়ম্বনার জন্য টুইট করে ক্ষমা চেয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

টিটিএন/এমকেএইচ

আরও পড়ুন