ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ঝিনুক খেতে গিয়ে পেলেন মুক্তোর খণ্ড

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৪:০৩ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৮

অনেকদিন পর স্কুলের পুরনো বন্ধুর সঙ্গে দেখা। আড্ডার এমন সুযোগ কে হাতছাড়া করতে চায়। তাই দুই বন্ধু মিলে আড্ডা দিতে ঢুকে পড়লো একটি রেস্তোরাঁয়। রেস্তোরাঁয় ঢুকে পছন্দমতো ঝিনুকের রোস্টের জন্য অর্ডার দেয় তারা। কিন্তু খাওয়া শুরু করলে দাঁতে শক্ত মত কিছু একটা ঠেকে। প্রথমে তো ভয় পেয়ে যান দুজনেই। একটু পরে মুখের সেই শক্ত জিনিসটি বের করে দেখেন এ যে চকচকে একটি মুক্তোর টুকরো।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের নিউজার্সির বাসিন্দা ৬৬ বছর বয়সী রিক অ্যান্টোসের সঙ্গে। প্রথমে তো তিনি রীতিমতো ভয় পেয়ে যান। তার মনে হয়েছিল খেতে গিয়ে হয়তো একটি দাঁত খুলে গিয়েছে। দাঁতের ডাক্তার দেখানোর কথাও ভাবেন তিনি। কিন্তু একটু পর সেই শক্ত জিনিসটি মুখ থেকে বাইরে নিয়ে আসেন। এরপর বুঝতে পারেন তার মুখের মধ্যে দাঁত নয় বরং ছিল মটর দানার আকারের একটি মুক্তো। মুক্তোটি নিয়ে বাড়ি চলে যান তিনি।

গত ৫ ডিসেম্বর নিউইয়র্কের গ্র্যান্ড সেন্ট্রাল ওয়েস্টার রেস্তোরাঁয় এই ঘটনাটি ঘটেছে। বাড়ি ফিরে রেস্তোরাঁ কর্তৃপক্ষকে বিষয়টি জানান রিক। রেস্তোরাঁ কর্তৃপক্ষ ঘটনা শোনার পর অবাক হয়। এরপর এক রত্ন বিশেষজ্ঞকেও মুক্তোটি দেখান রিক। বিশেষজ্ঞরা বলছেন, এগুলোর দাম ২ হাজার থেকে ৪ হাজার ডলার হতে পারে।

রেস্তোরাঁ কর্তৃপক্ষ জানিয়েছেন, ভার্জিনিয়া থেকে তারা এই ঝিনুকের অর্ডার দিয়েছিলেন। প্রতিদিন বিভিন্ন খাবারে সব মিলিয়ে তারা প্রায় পাঁচ হাজার ঝিনুক ব্যবহার করেন। কিন্তু এই প্রথমবার ঝিনুক থেকে মুক্তো পাওয়ার ঘটনা ঘটলো।

এসএ/এমএস

আরও পড়ুন