ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

নেতানিয়াহুর ছেলেকে ব্লক করেছে ফেসবুক

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০১:০৯ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮

মুসলিমবিরোধী পোস্ট দেয়ার কারণে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বড় ছেলে ইয়াইরকে ২৪ ঘণ্টার জন্য ব্লক করেছে ফেসবুক। ইসরায়েলি প্রধানমন্ত্রীর এই ছেলে তার ফেসবুক পেইজের ব্লকের খবর টুইটারে নিশ্চিত করেছেন। একই সঙ্গে ফেসবুককে স্বৈরতান্ত্রিক সামাজিক যোগাযোগ নেটওয়ার্ক বলে মন্তব্য করেছেন তিনি।

বৃহস্পতিবার ইসরায়েলিদের ওপর ফিলিস্তিনিদের প্রাণঘাতী হামলার পর ফেসবুক পেইজে এক পোস্টে ইয়াইর নেতানিয়াহু সব মুসলিমকে ইসরায়েল ছাড়ার আহ্বান জানান। ‘আপনি কি জানেন এমন স্থান আছে যেখানে হামলা হচ্ছে না? আইসল্যান্ড এবং জাপানে, যেখানে কাকতালীয়ভাবে কোনো মুসলিম নেই।’

অপর এক পোস্টে তিনি বলেন, ‘শান্তির জন্য সম্ভাব্য দুটি উপায় আছে, হয় সব ইহুদী ইসরায়েল ত্যাগ করুন, নতুবা সব মুসলিম। তবে আমি দ্বিতীয় অপশনটি বেছে নেব।’

বৃহস্পতিবার পশ্চিম তীরের একটি বসতির পাশের বাস স্টেশনের কাছে ফিলিস্তিনি হামলায় দুই ইসরায়েলি সেনাসদস্যের প্রাণহানি ঘটে। এ ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে ফেসবুকে মুসলিমবিরোধী এই পোস্ট দেন ইয়াইর নেতানিয়াহু। একই দিনে গুলিবিদ্ধ এক নারীর অকাল গর্ভপাত ঘটে এবং শিশুটি মারা যায়। গত ৯ ডিসেম্বর পৃথক হামলায় গুলিবিদ্ধ হয়েছিলেন ওই নারী।

ফেসবুক নেতানিয়াহুর ছেলের মুসলিমবিরোধী পোস্ট মুছে দিয়েছে। আর এ কারণে সামাজিক যোগাযোগমাধ্যম জায়ান্ট ফেসবুকের সমালোচনার জন্য টুইটারে টুইট করেন ইয়াইর।

সূত্র : এএফপি।

এসআইএস/জেআইএম

আরও পড়ুন