ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

মিশরে অভিনেত্রীদের জন্য ‘ড্রেস কোড’ চালু

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৮:১২ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৮

মিশরের অভিনেত্রীদের জন্য ‘ড্রেস কোড’ চালু করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির অভিনয় শিল্পী ইউনিয়ন। গত সপ্তাহে মিশরের রাজধানী কায়রোর একটি চলচ্চিত্র উৎসবে ‘স্বচ্ছ ও খোলামেলা’ পোশাক পরিধান করে নামকরা এক অভিনেত্রীর উপস্থিতিকে কেন্দ্র করে এ সিদ্ধান্তের কথা জানিয়েছে সংগঠনটি।

আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের প্রতিবেদন অনুযায়ী, সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, এখন থেকে সব মিশরীয় অভিনেত্রীকে নির্ধারিত পোশাক পরিধান করে জনসম্মুখে আসতে হবে।

গত বৃহস্পতিবার কায়রো চলচ্চিত্র উৎসবের শেষ দিন সন্ধ্যায় মিশরের চলচ্চিত্র ও টেলিভিশন তারকা রানিয়া ইউসুফ প্রায় স্বচ্ছ পোশাক পরিধান করে হাজির হন। অনেকের দাবি, তিনি এমন একটি পোশাক পড়ে উপস্থিত হয়েছিলেন যে, তার উরু পর্যন্ত দেখা যাচ্ছিল। তার ওই পোশাকটিকে অনেকেই সুইম স্যুট হিসেবেও অভিহিত করেন।

রানিয়া ইউসুফ চলচ্চিত্র উৎসবে এমন পোশাক পরিধান করে উপস্থিত হয়ে ব্যাভিচারকে উসকে দিয়েছেন দাবি করে তার বিরুদ্ধে মামলা ঠুকে দেন দু’জন আইনজীবী। আপাতত আদালতের রায়ের অপেক্ষায় আছেন ওই অভিনেত্রী।

রোববার রাতে মিশর আর্টিস্টিক সিন্ডিকেট’স ইউনিয়নের প্রধান ওমর আব্দুল আজিজ বলেন, কায়রো চলচ্চিত্র উৎসবে ওই অভিনেত্রীর ওরকম খোলামেলা পোশাক পরিধান করে উপস্থিত হওয়ায় যে সংকট ও সমালোচনার তৈরি হয়েছে তারই প্রেক্ষিতে অভিনেত্রীদের পোশাক পরিধানের ক্ষেত্রে মাপকাঠি নির্ধারণ করা হবে।’

আগামী ১২ জানুয়ারি ওই অভিনেত্রীর বিরুদ্ধে করা মামলার শুনানির দিন ধার্য করেছে আদালত। সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আদালতে ওই অভিনেত্রীর বিরুদ্ধে যদি অভিযোগ প্রমাণিত হয় তাহলে পাঁচ বছরের কারাদণ্ড হতে পারে তার।

এসএ/আরআইপি

আরও পড়ুন