ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

মালয়েশিয়ায় বিস্ফোরণে নিহত ৩, আহত ২৪

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৮

মালয়েশিয়ার সারাওয়াক প্রদেশের একটি শপিং মলে শক্তিশালী বিস্ফোরণে অন্তত তিনজনের প্রাণহানি ঘটেছে। এতে আহত হয়েছেন আরও কমপক্ষে ২৪ জন। মঙ্গলবার সকালের দিকে এই বিস্ফোরণ ঘটে। শপিং মলের এ বিস্ফোরণ বোমার কারণে হয়নি বলে জানিয়েছেন প্রদেশের ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা। সারাওয়াকে অনেক বাংলাদেশি প্রবাসী রয়েছেন; তবে বিস্ফোরণে হতাহতের শিকারদের মধ্যে কোনো বাংলাদেশি আছেন কি-না তা জানা যায়নি।

দেশটির সরকারি সংবাদ সংস্থা বারনামা বলছে, গ্যাস ট্যাংকের লিকেজ থেকে বিস্ফোরণ হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সারাওয়াক প্রদেশের রাজদানী কুচিংয়ের অগ্নি-নির্বাপণ ও উদ্ধার বিভাগের প্রধান ওয়ান আব্দুল মুবিন ফরাসী বার্তাসংস্থা এএফপিকে বলেন, ফায়ার সার্ভিসের অফিসে একটি জরুরি টেলিফোন কল পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছান।

তিনি বলেন, আমরা তাৎক্ষণিকভাবে ৩৯ কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠিয়েছি। বিস্ফোরণের কারণ জানতে তদন্ত চলছে। চলতি বছরে এই প্রদেশে এটি সবচেয়ে মর্মান্তিক ঘটনা। তবে এটি বোমার বিস্ফোরণ নয়।

আব্দুল মুবিন বলেন, আমরা তিনজনের মরদেহ উদ্ধার করেছি। এছাড়া বিস্ফোরণস্থল থেকে আরও ২৪ জনকে আহত অবস্থায় উদ্ধারের পর স্থানীয় একটি সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি বলেন, শপিং মলের নিচ তলার একটি স্টোরের কাছে বিস্ফোরণ ঘটেছে; যেখানে সংস্কার কাজ চলছিল।

৩৯ বছর বয়সী জর্জ স্টিং বলেন, আমি একটি পিৎজা কেনার জন্য দোকানের সামনে ছিলাম। এ সময় হঠাৎ ওই বিস্ফোরণ ঘটে। দোকানের কর্মচারীরা দ্রুত বেরিয়ে আসেন। তবে তাদের মধ্যে অনেকেই গুরুতর আহত হয়েছেন।

এসআইএস/আরআইপি

আরও পড়ুন