ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

এরদোয়ানকে সাক্ষাতের অনুরোধ যুবরাজ সালমানের

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৭:৩১ পিএম, ২৭ নভেম্বর ২০১৮

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ানের সাক্ষাত পেতে তাকে ফোন করে অনুরোধ করেছেন সমালোচনার মুখে কোণঠাসা হয়ে পড়া সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। চলতি সপ্তাহে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে অনুষ্ঠেয় জি-২০ সম্মেলনে এরদোয়ানে সাথে সাক্ষাত পাওয়ার অনুরোধ করেন তিনি।

যুবরাজ সালমান এরদোয়ানকে ফোন করেছেন বলে নিশ্চিত করেছে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়। পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলুকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘সৌদি যুবরাজ সালমান এরদোয়ানকে ফোনে অনুরোধ করে বলেছেন বুয়েন্স আয়ার্সে তাদের সাক্ষাত সম্ভব কি না।’ জবাবে এরদোয়ান বলেছেন, ‘দেখা যাক কি হয়।’

আরও পড়ুন>> হোটেলে খাসি বলে দেয়া হয় কুকুর বিড়ালের মাংস

মঙ্গলবার জার্মানির একটি দৈনিকে প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার। প্রতিবেদনে তুর্কি পররাষ্ট্রমন্ত্রীকে উদ্ধৃত করে আরও বলা হয়, তুরস্ক মনে করছে এ মুহূর্তে যুবরাজ সালমানের সঙ্গে এরদোয়ানের বৈঠক করার যৌক্তিক কোনো কারণ নেই।

তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান ও সৌদি যুবরাজ সালমান চলতি সপ্তাহের শেষে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে জি-২০ সম্মেলনে যোগ দেবেন। কিন্তু গত ২ অক্টোবর তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে অবস্থিত সৌদি কনস্যুলেটে সাংবাদিক ও কলাম লেখক জামাল খাশোগি হত্যায় জড়িত সন্দেহে বেশ চাপে রয়েছেন সালমান।

এসএ/আরআইপি

আরও পড়ুন