ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

কলকাতার বিদায়ী মেয়রের স্ত্রী ও পরকীয়া প্রেমিকার কথার লড়াই

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১০:০১ পিএম, ২২ নভেম্বর ২০১৮

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়ের পদত্যাগ নিয়ে ঝড় বইছে রাজ্যের রাজনীতিতে। এর মাঝে বারবার উঠে আসছে বৈশাখি বন্দ্যোপাধ্যায় নামের এক শিক্ষিকার। সমালোচনা, অভিযোগের মাঝে স্ত্রী রত্নাকে পাত্তা না দিয়ে পরকীয়া প্রেমিকা শিক্ষিকার পাশে দাঁড়ালেন শোভন।

রত্নার অভিযোগের উত্তর দিতে এবার মুখ খুললেন বৈশাখি। রত্না মানসিকভাবে অসুস্থ বলে কটাক্ষ করেছেন তিনি। শোভন-রত্নার মাঝে দীর্ঘদিন আগেই এসে পড়েছিলেন বৈশাখি। শোভনের স্ত্রীর দাবি ছিল এমন। তার অভিযোগ, দু-দশকের বেশি সময়ের দাম্পত্য সম্পর্কে চিড় ধরিয়েছেন বৈশাখি।

রত্নার দাবি, নতুন বান্ধবীর জন্যই স্ত্রী, ছেলেমেয়ের সঙ্গে সম্পর্কের অবনতি হয়েছে শোভনের। শুধু তাই নয় বৈশাখির সঙ্গে সম্পর্ককে ভাল চোখে নেননি মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাই ‘স্নেহধন্য’ শোভন দলে হয়ে গিয়েছিলেন কোণঠাসা। এই পরিস্থিতিতে মন্ত্রিত্ব, মেয়র পদ থেকে অব্যাহতি নিতে হয়েছে শোভনকে।

রত্না বলেন, এই পুরো পরিস্থিতির জন্য একমাত্র দায়ী বৈশাখি। রত্নার এই অভিযোগের জবাবে আগেই সুর চড়িয়েছিলেন শোভন। রত্নার দাবি সম্পূর্ণ মিথ্যে বলেই দাবি করেছিলেন তিনি। এবার স্বপক্ষে সুর চড়িয়ে সমস্ত অভিযোগ নস্যাৎ করলেন বৈশাখি নিজেই।

কলকাতার সদস্য বিদায়ী মেয়রের স্ত্রী রত্নাকে মানসিকভাবে অসুস্থ বলে দাবি করেছেন শোভনের পরকীয়া প্রেমিকা বৈশাখি। রত্না-শোভনের দাম্পত্য সম্পর্কের অবনতির নেপথ্যে পারিবারিক বন্ধু অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দিকেই আঙুল তুলেছেন তিনি।

বৈশাখির দাবি, ভাইয়ের মতো বলে দাবি করলেও রত্নার সঙ্গে অভিজিতের সম্পর্ক অন্যরকম। ২০০৫-০৬ সাল থেকে দু'জনের মধ্যে ঘনিষ্ঠতা বাড়ে। ইডি মামলায় যখন শোভন বিপর্যস্ত, তখনই রত্না-অভিজিতের ঘনিষ্ঠতা বাড়ে বলেও দাবি বৈশাখির।

অভিজিতের জন্যই শোভন-রত্নার দাম্পত্য অশান্তির জল আদালত পর্যন্ত গড়ায় বলেও দাবি তার। শোভন আগেই অভিযোগ করেছিলেন, বৈশাখি এবং তার মেয়েকে খুনের চেষ্টা করেছে তার স্ত্রী রত্না। একই অভিযোগ করেন বৈশাখিও।

ভারতীয় একটি গণমাধ্যম বলছে, রত্না এবং অভিজিতের যৌথ সংস্থার নামে প্রচুর সম্পদের উৎস কী, সে বিষয়ে প্রশ্ন তুলেছেন তিনি। এদিকে, পাল্টা বৈশাখিকে আক্রমণ করেছেন রত্নাও। মেয়রের পরকীয়া প্রেমকিাকে কটাক্ষ করে রত্না বলেন, মায়াকান্না কাঁদছেন শোভনের প্রেমিকা। অভিজিত গঙ্গোপাধ্যায়ের সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্কের যে অভিযোগ বৈশাখি করেছেন; সেটি প্রত্যাখ্যান করেছেন রত্না।

এসআইএস/জেআইএম

আরও পড়ুন