ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

৪৯ চিকিৎসককে ‘ফেরারি’ ঘোষণা!

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০১:৩৭ পিএম, ০৬ নভেম্বর ২০১৮

সংখ্যায় তারা ৪৯ জন। পেশায় চিকিৎসক। তারা দীর্ঘদিন কর্মস্থলে আসা থেকে বিরত ছিলেন। তাদের অনুপস্থিতির কারণে চিকিৎসা কাজ বিঘ্নিত হচ্ছিল। কর্মস্থলে যোগ দিতে কর্তৃপক্ষ কয়েক দফা চিঠিও দেয়। এরপরও তারা কর্মস্থলে আসেননি।

অগত্যা স্বাস্থ্য বিভাগ তাদেরকে ‘ফেরারি’ ঘোষণা করেছে। একইসঙ্গে তাদের নিবন্ধন বাতিলের জন্য সুপারিশও করা হয়েছে। ঘটনাটি ভারতের রাজস্থানের। খবর টাইমস অব ইন্ডিয়ার

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, তারা গত তিন বছর ধরে কর্মস্থলে যোগ দেননি। এ বিষয়ে বারবার চিঠি দিয়েও তাদের কাছ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি। তাই দায়িত্বে অবহেলার কারণে তাদের নিবন্ধন বাতিল করা হবে। ইতোমধ্যে ৪৯ জন চিকিৎসকের তালিকা রাজস্থান মেডিকেল কাউন্সিলে পাঠানো হয়েছে।

রাজ্যের স্বাস্থ্য বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ডা. ভি কে মাথুর বলেন, ৪৯ জন চিকিৎসক কর্মস্থলে আসছেন না বলে আমরা জানতে পেরেছি। তারা সেবা প্রদান থেকে নিজেদেরকে রিবত রেখেছেন। তাই তাদের নিবন্ধন বাতিল করা হবে। নিবন্ধন বাতিলের পর তারা চিকিৎসা পেশায় আইনগতভাবে অযোগ্য হবেন।

তিনি আরও বলেন, আমরা জানার চেষ্টা করছি যে, এই ৪৯ জনের মধ্যে কেউ কর্মস্থলে আসছেন কি না। যদি কেউ আসেন তাহলে তালিকা থেকে তার নাম বাদ দেয়া হবে।

৪৯ জনের সবাই এমবিবিএস ডিগ্রিধারী। তারা মেডিকেল অফিসার হিসেবে যোগ দিয়েছেন। পিজি সম্পন্ন করার জন্য তারা সরকারি কোটায় নিয়োগ পেয়েছিলেন। যোগদানের সময় তাদেরকে অঙ্গীকারনামা সই করতে হয়। অঙ্গীকারনামায় বলা ছিল, তারা অন্তত পাঁচ বছর সরকারি হাসপাতালে কাজ করবেন। অথচ তারা পিজি সম্পন্ন করার পর আর কর্মস্থলে আসেননি।

এসআর/এমএস

আরও পড়ুন