ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

সাংবাদিক হয়ে একবার মোদির মুখোমুখি হতে চান রাহুল

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০১:৩০ পিএম, ২৬ অক্টোবর ২০১৮

রাফায়েল ইস্যুতে প্রথম থেকে মোদিকে আক্রমণ করে গেছেন রাহুল গান্ধী। আর এবার সিবিআই-কাণ্ডে সেই অস্ত্রেই যেন শান দিয়ে নিচ্ছেন কংগ্রেস প্রধান। একের পর এক প্রশ্ন ছুঁড়ে দিচ্ছেন তিনি বিজেপির দিকে। তবে সেখানেই থেমে থাকতে চান না রাহুল। মোদির থেকে উত্তর বের করতে তিনি এবার একদিনের জন্য সাংবাদিক হওয়ার ইচ্ছা প্রকাশ করলেন।

গতকাল নয়াদিল্লিতে এক সাংবাদিক সম্মেলনে সিবিআই এবং রাফায়েল ইস্যুতে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেন তিনি। এমনকি এও বলেন, মোদি চুরি করেছেন, আর এর জন্য তিনি ধরাও পড়বেন।

রাহুল সাংবাদিকদের বলেন, যেখানে তিনি বসে রয়েছেন সেখানে মোদিকে এনে বসাতে। একদিনের জন্য রাহুল সাংবাদিক হয়ে রাফায়েল নিয়ে ২-৩টি প্রশ্ন করতে চান তাকে।

তিনি নিশ্চিত যে মোদি কোনো জবাবই দিতে পারবেন না তার প্রশ্নের। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী জায়গা ছেড়ে উঠে পালিয়ে যাবেন বলেও মন্তব্য করেন তিনি।

সাংবাদিকদের উল্টো প্রশ্ন করেন রাহুল- ‘আপনাদের কি মনে হয় এই রাফেল মামলায় কিছু ভুল হয়েছে? সিবিআই প্রধানকে সরিয়ে দেয়ার কাজ তিন সদস্যের কমিটি করে, যার মধ্যে প্রধানমন্ত্রী, প্রতিপক্ষের নেতা এবং প্রধান বিচারপতি থাকেন। কিন্তু প্রধানমন্ত্রী এদের পরামর্শ ছাড়াই সিবিআই প্রধানকে ক্ষমতা থেকে সরিয়ে দিয়েছেন। এই পদক্ষেপ জনগণের অপমান, সংবিধানের অপমান, প্রধান বিচারপতির অপমান। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় এই যে এটি বেআইনি।

এনএফ/এমএস

আরও পড়ুন