ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

‘মার্কিন সহায়তা ছাড়া খাশোগিকে হত্যার সাহস নেই সৌদির’

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৫:৫২ পিএম, ২৪ অক্টোবর ২০১৮

যুক্তরাষ্ট্রের সাহায্য ছাড়া সৌদি আরব খাশোগিকে হত্যা করার সাহস রাখে না বলে মন্তব্য করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। বুধবার ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইরনার বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদন অনুযায়ী রুহানি বলেন, ‘বর্তমান বিশ্বের নতুন এই শতাব্দীতে এসে এটা কেউই কল্পনা করতে পারে না যে এরকম একটা পরিকল্পিত হত্যার সাক্ষী হতে হবে। আমি বিশ্বাস করি, যদি যুক্তরাষ্ট্রের হাত না থাকে তাহলে বিশ্বের কোনও দেশ এরকম একটি জঘন্য হত্যাকাণ্ড ঘটানোর সাহস পাবে না।’

রুহানি এ সময় তুরস্ক সরকারকে এই বর্বর হত্যার নিরপেক্ষ বিচার করার আহ্বান জানান। এছাড়া সৌদি আরব ইয়েমেনে যে হামলা করছে তার পেছনে যুক্তরাষ্ট্রের হাত আছে বলে অভিযোগ তোলেন। এছাড়া সৌদি আরবের শাসন ব্যবস্থাকে তিনি আদিম এবং বর্বর শাসন ব্যবস্থা বলে অভিহিত করেন।

উল্লেখ্য, বিয়ের কাগজপত্র আনতে চলতি মাসের ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনসুলেটে গিয়েছিলেন ওয়াশিংটন পোস্টের কলামনিস্ট ও সৌদি রাজতন্ত্রের সমালোচক হিসেবে পরিচিত সাংবাদিক জামাল খশোগি। একটি সৌদি ঘাতক দল তাকে ওই কনসুলেটের ভেতরেই হত্যা করে বলে তুরস্কের তদন্তে বেরিয়ে এসেছে।

এসএ/পিআর

আরও পড়ুন