ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

বছর না ঘুরতেই সুখবর দিলেন হ্যারি-মেগান

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১২:৩০ পিএম, ১৬ অক্টোবর ২০১৮

১৯ মে বিবাহবন্ধনে আবদ্ধ হন প্রিন্স হ্যারি ও অভিনেত্রী মেগান। সেন্ট জর্জ চ্যাপেলে ৬০০ অতিথির সামনে পরস্পর অাংটি বদল করে একসঙ্গে পথ চলা শুরু করেন। বিয়ের আগেই ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ নতুন এই দম্পতিকে ডিউক অব সাসেক্স এবং ডাচেচ অব সাসেক্স ঘোষণা দিয়েছেন।

তবে বিয়ের পর বছর ঘুরতে না ঘুরতেই সুখবর দিচ্ছেন ব্রিটিশ রাজপরিবারের এই দম্পতি। বাবা হতে চলেছেন হ্যারি।

১৬ দিনের সফরে বেরিয়েছেন এই দম্পতি। এই সফরে তারা ইনভিক্টাস গেমস এবং বেশ কিছু ইভেন্টে যোগ দেবেন। সফরের অংশ হিসেবে তারা বর্তমানে সিডনি অবস্থান করছেন।

বার্তা সংস্থা এএফপি বলছে, নতুন সুখবরের মাঝেই মঙ্গলবার প্রথমবারের মতো সিডনি অপেরা হাউসের সামনে জনসম্মুখে আসেন প্রিন্স হ্যারি ও মেগান। এ সময় হবু এ বাবা-মাকে বেবি গিফট দিয়ে শুভেচ্ছা জানানো হয়। দেশটির গভর্নর জেনারেল এ যুগলের হাতে অষ্ট্রেলিয়ান বেবি উগ বুট ও ক্যাঙ্গারুর একটি খেলনা তুলে দেন।

উপহার নেয়ার সময় বেশ হাস্যোজ্জ্বল দেখা গেছে সুখী প্রিন্স ও যুক্তরাষ্ট্র বংশোদ্ভূত মেগানকে। এ সময় অস্ট্রেলিয়ার ডিজাইনার ক্যারেন গির ডিজাইনের টাইট পোশাক পরেছিলেন মেগান। আর এ পোশাকেই ফুটে ওঠে সন্তানসম্ভবার বিষয়টি।

প্রিন্স হ্যারি ও মেগানের নতুন সংবাদে উচ্ছ্বাস প্রকাশ করেছেন অষ্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘কী দারুণ একটা সংবাদ! আপনাদের উভয়কে পেয়ে অষ্ট্রেলিয়া শিহরিত। আমরা সবাই এ খুশির সংবাদ শেয়ার করতে চাই।’

এ সংবাদে উৎফুল্ল স্বয়ং ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ। টুইট বার্তায় উষ্ণ অভিনন্দন জানিয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে। মেগানের মা দরিয়া রাগল্যান্ড বলেছেন, ‘আনন্দের এ সংবাদে তিনি দারুণ খুশি।’

এসআর/পিআর

আরও পড়ুন