ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

খাশোগি নিখোঁজের ঘটনাকে ‘চক্রান্ত’ বলছে সৌদি গণমাধ্যম

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ১৪ অক্টোবর ২০১৮

সৌদি আরবের সরকার সমর্থিত গণমাধ্যম দেশটির ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগির নিখোঁজের ঘটনাকে চক্রান্ত বলে চালিয়ে দেয়ার চেষ্টা করছে। এসব গণমাধ্যম বলছে, সৌদি আরবকে বিপদে ফেলার জন্য এটা হচ্ছে একটা ‘ষড়যন্ত্র’।

গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুল শহরে সৌদি কন্স্যুলেটে খাশোগি বিয়ের জন্য কাগজপত্র আনতে যাওয়ার পর নিখোঁজ হন। এ ঘটনাকে আল-আরাবিয়া নিউজ চ্যানেল মুসলিম ব্রাদার হুড ও কাতারের গণমাধ্যমের ষড়যন্ত্র বলে উল্লেখ করেছে। অন্য এক খবরে জামাল খশোগির বাগদত্তার সত্যিকার পরিচয় নিয়েও সন্দেহ প্রকাশ করেছে আল-আরাবিয়া।

সৌদি আরবের আরবি ভাষার দৈনিক ওকায বলছে, খাশোগি কাতারের স্বার্থ নিয়ে কাজ করছিলেন। ওকাযের একটি কলামে বলা হয়েছে, ওয়াশিংটন পোস্টের শতকরা ৫০ ভাগের মালিকানা কাতারের এবং পত্রিকাটির সম্পাদকীয়তে তার প্রভাব সুস্পষ্ট।

ওকায এ কথা বললেও বাস্তবতা হচ্ছে ওয়াশিংটন পোস্টের মালিক আমেরিকার কোটিপতি জেফ বেজোস। ওকায আরো দাবি করেছে, যেসব সন্ত্রাসী সৌদি সরকারকে অস্থিতিশীল করে তুলতে চায় তাদের প্রতি খাশোগির সহানভূতি ছিল।

সৌদি গ্যাজেট লিখেছে, খাশোগির নিখোঁজের ঘটনায় কাতারকে দায়ী করা হবে, সৌদি আরবকে নয়। অন্যদিকে, ওয়াশিংটন পোস্ট চলতি সপ্তাহের প্রথম দিকে লিখেছে, সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান ব্যক্তিগতভাবে খাশোগির বিরুদ্ধে অভিযান চালানোর নির্দেশ দিয়েছিলেন।

পত্রিকাটি তুর্কি সূত্রের বরাত দিয়ে বলেছে, খাশোগিকে সৌদি কন্স্যুলেটের ভেতরে হত্যা করা হয়েছে এবং এর প্রমাণ রয়েছে। পার্সট্যুডে।

এসআইএস/জেআইএম

আরও পড়ুন