ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

তিয়ানজিন বিস্ফোরণে শতাধিক আহত, নিখোঁজ দুই

প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ১২ আগস্ট ২০১৫

চীনের উত্তরাঞ্চলীয় শহর তিয়ানজিনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। এঘটনায় দুই দমকলকর্মী নিখোঁজ রয়েছেন বলে সরকারি গণমাধ্যমে বলা হয়েছে। খবরে বলা হয়, স্থানীয় সময় বুধবার রাত সাড়ে ১১টার দিকের বিস্ফোরণের আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর ছবি এবং ভিডিওতে দেখা যায়, আগুন ছড়িয়ে আশেপাশের ভবনগুলোতে বিস্তার লাভ করেছে। এতে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে এসব ভবন। চীনের সরকারি সূত্র জানায়, প্রায় শতাধিক লোককে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিনহুয়া নিউজ এজেন্সির মতে, এ ঘটনায় দুজন দমকলকর্মী নিখোঁজ রয়েছেন। তিয়ানজিন শহর থেকে কয়েক কিলোমিটার দূর থেকেও আগুনের শিখা দেখা যাচ্ছিল। অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী মিস ইয়াং জানান, একটি মার্কেট থেকে কেবলমাত্র শপিং করে বের হয়েছি। এসময় হঠাৎ পাশেই একটি আগুনের কুণ্ডলী দেখা যায় এবং এটি বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সময় আশেপাশের ভবনসমূহ, গাড়ি সবকিছু কাঁপতে থাকে। ভয়ে সবাই দৌড়ে পালিয়ে যায়।

তিয়ানজিন শহরটি চীনের একটি গুরুত্বপূর্ণ বন্দর ও শিল্পনগরী। এটি দেশটির রাজধানী বেইজিং থেকে দক্ষিণ-পূর্ব দিকে অবস্থিত। জনসংখ্যা প্রায় সাড়ে সাত মিলিয়ন।



## চীনের তিয়ানজিন শহরে ভয়াবহ বিস্ফোরণ

বিএ