ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

বন্যা-ভূমিধসে ভারতে নিহত ২৫

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০১:৩৩ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮

প্রবল বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যা, ভূমিধস, ভবনধসে ভারতের উত্তরাঞ্চলীয় চার প্রদেশে ২৫ জন নিহত হয়েছে। এরমধ্যে হিমাচল প্রদেশে আটজন, জম্মু-কাশ্মিরে সাতজন, পাঞ্জাবে ছয়জন এবং হরিয়ানায় চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। খবর হিন্দুস্তান টাইমস।

সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে হিমাচল প্রদেশে। প্রদেশেটির কুল্লু জেলায় মারাত্মক ভূমিধসের কারণে গুরুত্বপূর্ণ মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। ভূমিধস এবং বন্যার কারণে প্রদেশটিতে এখন পর্যন্ত নিহত হয়েছে আটজন। এলাকাটিতে সতর্কতা জারি করে শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে রাজ্য সরকার।

পাঞ্জাবে প্রবল বৃষ্টিপাতের কারণে রেড অ্যালার্ট জারি করার পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। গত দু'দিন ধরে টানা বৃষ্টিপাতের ফলে মারাত্মক বিপর্যয় দেখা দিয়েছে প্রদেশটিতে। দুর্যোগ মোকাবেলায় বিভিন্ন প্রস্তুতি নিয়েছে কর্তৃপক্ষ। এ পর্যন্ত প্রদেশটিতে ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে, তুষারপাত এবং ভারী বৃষ্টির ফলে জম্মু-কাশ্মিরে সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে ভবনধসে একই পরিবারের চারজনসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এছাড়া ভূমিধসে একজন এবং স্রোতে ভেসে একজন মারা গেছেন। এছাড়াও হরিয়ানা প্রদেশে ভারী বৃষ্টিাপাতের ফলে সৃষ্ট বন্যায় চারজন নিহত হয়েছে।

এসএ/টিটিএন/পিআর

আরও পড়ুন