ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

সাদ্দামের মতোই ভয়ঙ্কর পরিণতি হবে ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:৩৬ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৮

ইরাকের সাবেক স্বৈরশাসক সাদ্দামের মতোই বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে পরাজিত করবে ইরানের জনগণ। এমনটাই হুঁশিয়ারি দিয়েছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। তিনি সতর্ক করে বলেছেন, ইরান তার পরমাণু কর্মসূচি থেকে সরে আসবে না। খবর ফার্স্টপোস্ট।

প্রেসিডেন্ট রুহানি বলেন, সাদ্দাম যে পরিণতি ভোগ করেছেন ট্রাম্পও সেই পরিণতির দিকেই যাচ্ছেন। তিনি আরও বলেন, ইরানের ক্ষেপণাস্ত্রসহ প্রতিরক্ষা সরঞ্জামের কারণে যুক্তরাষ্ট্র ক্ষুব্ধ। কিন্তু তাদের জেনে রাখা উচিৎ ইরান কখনই এই ক্ষেত্রে ছাড় দেবে না বরং প্রতিদিনই প্রতিরক্ষা শক্তি জোরদার করবে।

ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অর্থনেতিক, রাজনৈতিক ও মনস্তাত্ত্বিক যুদ্ধের প্রতি ইঙ্গিত করে রুহানি বলেন, যুক্তরাষ্ট্র এখন ইরানের বিরুদ্ধে সরাসরি যুদ্ধে লিপ্ত হয়েছে। কিন্তু অতীতের মতো এবারও তারা হতাশ হবে। শত্রুরা পরাজিত হবে।

ইরানের ইসলামি বিপ্লব ও ইসলামি শাসন ব্যবস্থার ক্ষতি করাই যুক্তরাষ্ট্রের প্রধান উদ্দেশ্য বলে উল্লেখ করেন তিনি। রুহানি বলেন, এই উদ্দেশ্য সফল করতেই ইরানের সঙ্গে হওয়া পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে গেছে যুক্তরাষ্ট্র।

১৯৮০ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত ইরানের ওপর ইরাকের চাপিয়ে দেওয়া আট বছরের যুদ্ধের বার্ষিকী উপলক্ষে ইসলামি প্রজাতন্ত্র ইরানে এখন পবিত্র প্রতিরক্ষা সপ্তাহ চলছে। এ উপলক্ষে সপ্তাহব্যাপী নানা কর্মসূচি পালিত হচ্ছে। প্রতিরক্ষা সপ্তাহজুড়েই সামরিক খাতে ইরানের সাম্প্রতিক নানা সাফল্য প্রদর্শন করা হবে।

টিটিএন/জেআইএম

আরও পড়ুন