ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

কাজুবাদামে ক্ষেপে গেলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১০:২৩ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮

বিমানে নিম্নমানের কাজুবাদাম সরবরাহ করায় চটেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। প্রেসিডেন্টের এমন প্রতিক্রিয়ার জের ধরে বিমানযাত্রায় যাত্রীদের কাজুবাদাম সরবরাহ বন্ধ করে দিয়েছে দেশটির এয়ারলাইন্স। বুধবার এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এএফপির প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি নেপাল থেকে শ্রীলঙ্কানস এয়ারলাইনসের উড়োজাহাজে করে দেশে ফেরার পথে তাকে কাজুবাদাম খেতে দেয়া হয়। প্রেসিডেন্ট এতে বিরক্তি প্রকাশ করে বলেন, ‘এ বাদাম এত বাজে যে, এটা কুকুরও খাবে না।’ একই সঙ্গে, কে এসব খাবারের অনুমোদন দেয়? তা-ও জানতে চেয়েছেন তিনি।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একজন মুখপাত্র জানিয়েছেন, ইতোমধ্যে কাজুবাদামের সব মজুদ নষ্ট করে ফেলা হয়েছে। পাশাপাশি দুবাইভিত্তিক বাদাম সরবরাহকারী প্রতিষ্ঠানকে বাদ দেয়া হবে বলেও তিনি জানান।

উড়োজাহাজে বাদাম পরিবেশন নিয়ে এটাই প্রথম খবর নয়। বছর চারেক আগে কোরিয়ান এয়ার কোম্পানির এক নির্বাহীকে প্লেটের পরিবর্তে প্যাকেটজাত মাকাদামিয়া বাদাম পরিবেশন করা হয়। এতে ভীষণ খেপে যান এই নির্বাহী। তিনি এতটাই রেগে যান যে, বিমান থেকে বিমানবালাকে নামিয়েও দিতে চেয়েছিলেন।

এসআর/আরআইপি

আরও পড়ুন