ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পরাজিত হবে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১০:০৭ এএম, ২৭ আগস্ট ২০১৮

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ইহুদিবাদী ইসরায়েলের কাছে অত্যাধুনিক সমরাস্ত্র থাকা সত্ত্বেও তার সংগঠনের সঙ্গে সম্ভাব্য যুদ্ধে তেল আবিব নিশ্চিতভাবে পরাজিত হবে। খবর পার্স ট্যুডে।

রোববার সন্ধ্যায় টেলিভিশনে সমর্থকদের উদ্দেশে দেয়া এক বক্তৃতায় তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, ইসরায়েলি সেনাবাহিনীর কোনো নৈতিক লক্ষ্য না থাকায় ওই বাহিনীর সদস্যদের মধ্যে হতাশা ছড়িয়ে পড়েছে। হাজার হাজার ইহুদিবাদী সেনাকে মানসিক হাসপাতালে ভর্তি করতে হচ্ছে।

হিজবুল্লাহ মহাসচিব বলেন, ইসরায়েলি গণমাধ্যমের খবর অনুযায়ী, গত বছর ৪৪ হাজার ইসরায়েলি সেনাকে মানসিক রোগের চিকিৎসা করাতে হয়েছে। ইহুদিবাদী সেনাদের স্মৃতিতে এখনো হিজবুল্লাহর বিরুদ্ধে যুদ্ধে পরাজয়ের গ্লানি রয়ে গেছে যা ইসরায়েলি কর্মকর্তারা শত চেষ্টা করেও দূর করতে পারবেন না।

তিনি বলেন, এই মনস্তাত্ত্বিক চাপের কারণেই হিজবুল্লাহর সঙ্গে পেরে উঠবে না ইহুদিবাদী বাহিনী। বক্তব্যের অন্য অংশে লেবানন সীমান্ত জুড়ে উগ্র জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে যুদ্ধে সাফল্যের জন্য হিজবুল্লাহ যোদ্ধাদের ধন্যবাদ জানান তিনি।

টিটিএন/জেআইএম

আরও পড়ুন