ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

মক্কার গ্র্যান্ড মসজিদে আরো এক হাজির আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৪:২৬ পিএম, ২৬ আগস্ট ২০১৮

সৌদি আরবের পবিত্র শহর মক্কার গ্র্যান্ড মসজিদে আত্মহত্যা করেছেন আরো এক ইরাকি হাজি। এ নিয়ে চলতি বছরে মক্কায় তিন হাজি আত্মহত্যা করলেন। সংযুক্ত আরব আমিরাতের ইংরেজি দৈনিক গালফ নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ইরাকি এ হাজির পরিবারের সদস্যরা বলছেন, শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি। হুসাইন হামিদ আল হায়দারি নামের এই ইরাকি কাবা প্রদক্ষিণ করার সময় নিচে লাফিয়ে আত্মহত্যা করেন।

তার পরিবারের সদস্যরা বলেছেন, হায়দারির সঙ্গে তার মা হজ পালন করছিলেন। ছেলের আত্মহত্যার খবর শোনার পর তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়।

নিহত ওই হাজির এক আত্মীয় বলেন, 'ইরাকের নাহরোওয়ান এলাকার বাসিন্দা আল-হায়দারি তার মাকে নিয়ে হজ পালন করতে গিয়েছিলেন। তবে তার শারীরিক সমস্যা ছিল।'

তবে আত্মহত্যার সময় ওই হাজির সঙ্গে তার মা ছিলেন কি-না তা জানা যায়নি। ইরাকি হজ মিশনের মুখপাত্র হাসান ফাহাদ আল কানানি নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই ব্যক্তির আত্মহত্যার কারণ এখনো জানা যায়নি।

সৌদি আরবের পবিত্র গ্র্যান্ড মসজিদে আত্মহত্যার ঘটনা খুবই বিরল। ইসলামেও আত্মহত্যা কঠোরভাবে নিষিদ্ধ। অন্যদিকে, পবিত্র হজের আনুষ্ঠানিকতা সম্পন্ন করার পর বাংলাদেশি এক হাজি পবিত্র নগরী মক্কায় আত্মহত্যা করেছেন।

রোববার সৌদি আরবের আরবি ভাষার দৈনিক আল সাবাকের বরাত দিয়ে গালফ ডিজিটাল অনলাইন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। গত জুনে গ্র্যান্ড মসজিদের প্রথম তলা থেকে লাফিয়ে আত্মহত্যা করেন এক বাংলাদেশি। একই মাসে গ্র্যান্ড মসজিদের ছাদ থেকে লাফিয়ে ২৬ বছর বয়সী এক ফরাসি নাগরিক।

এসআইএস/জেআইএম

আরও পড়ুন