ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

আলিঙ্গন বিতর্কে বিজেপি নেতাকে পাশে পেলেন সিধু

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:২২ এএম, ২৩ আগস্ট ২০১৮

১৮ আগস্ট পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে রাজধানী ইসলামাবাদে শপথগ্রহণ করেন প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার তথা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির প্রধান ইমরান খান। ওই শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা পাঞ্জাবের মন্ত্রী নভজ্যোৎ সিং সিধু।

ওই অনুষ্ঠানে পাক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়াকে আলিঙ্গন করার পর থেকে তাকে নিয়ে শুরু হয়েছে বিতর্ক। ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সংখ্যালঘু মোর্চা থেকে তার মৃত্যুদণ্ডের দাবিও ওঠে।

শুধু বিজেপিই নয় নিজের দল কংগ্রেসেরও বেশ ক’জন বিধায়ক সমালোচনা করতে ছাড়েননি সিধুকে।

তবে হঠাৎ করে চলমান এই বিতর্কে বিজেপি নেতা শত্রুঘ্ন সিনহাকে পাশে পেয়ে গেলেন সিধু।

শত্রুঘ্ন সিনহা মঙ্গলবার কলকাতার একটি অনুষ্ঠানে বলেন, ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ি বা বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও জড়িয়ে ধরেছিলেন পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রীকে। সিধু ইতোমধ্যেই এই বিষয়টি নিয়ে নিজের অবস্থান পরিষ্কার করেছেন। তাই আমার মনে হয় না, এটা নিয়ে আর কোনো বিতর্কের সামান্যতমও অবকাশ রয়েছে।

সিধু এর আগে বিজেপিতেই ছিলেন। চলতি বছরের জানুয়ারি মাসে পাঞ্জাবে বিধানসভা নির্বাচনের ঠিক আগে তিনি যোগ দেন কংগ্রেসে।

সিনহা আরও বলেন, লোকে যখন বলে, আমি আমার দল বা সরকারের বিরুদ্ধে কথা বলছি, সেটা ঠিক বলে না। এটা দলের বিরুদ্ধে বলা নয়। আমি বাজপেয়ি, নানাজি দেশমুখ, লালকৃষ্ণ আদবানির মতো নেতাদের কাছ থেকে রাজনৈতিক শিক্ষা লাভ করেছি। সেই শিক্ষা থেকেই আমি বুঝতে পারি, একজন নেতার থেকে দল অনেক বড়। আর, দলের থেকেও অনেক বড় হল দেশ।

এনএফ/এমএস

আরও পড়ুন