ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ইমরানের পথে রাজনীতিতে নামছেন গৌতম গম্ভীর

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৮:২৯ পিএম, ২০ আগস্ট ২০১৮

ক্রিকেট তারকা থেকে প্রধানমন্ত্রী বনে যাওয়া ইমরান খানের মতো এবার রাজনীতিতে নামতে যাচ্ছেন ভারতীয় ক্রিকেট তারকা গৌতম গম্ভীর। আগামী লোকসভা নির্বাচনে বিজেপির টিকিটে দিল্লি থেকে ভোটে লড়াই করতে পারেন তিনি। ভারতীয় দৈনিক দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, আগামী লোকসভা নির্বাচনে রাজধানী নয়াদিল্লির একটি আসন থেকে দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) টিকেটে প্রার্থী হতে পারেন গম্ভীর।

দৈনিক জাগরণের এক প্রতিবেদনের বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, দীর্ঘ সময় ধরে দিল্লির শাসন ক্ষমতা থেকে দূরে রয়েছে বিজেপি। রাজধানীতে ভাবমূর্তি ও ক্ষমতা ফিরে পেতে মরিয়া বিজেপি সেইদিক বিবেচনা করে ভারতীয় ব্যাটসম্যান গৌতম গম্ভীরকে টিকেট দিতে আগ্রহী।

বর্তমানে নয়াদিল্লির ক্ষমতায় রয়েছে অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আম আদমি পার্টি (এএপি)। তবে এ ব্যাপারে গম্ভীরের কোনো প্রতিক্রিয়া এখনো পাওয়া যায়নি।

মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে ২০০৭ সালের টি-২০ বিশ্বকাপ এবং ২০১১ সালের বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল গম্ভীরের। খারাপ ফর্মের জন্য দীর্ঘদিন ভারতীয় দলে সুযোগ পাননি তিনি। ২০১৩ সালে শেষবার ভারতের হয়ে রঙিন জার্সিতে দেখা যায় তাকে। যদিও গম্ভীর এখনো ঘরোয়া ক্রিকেটে খেলছেন।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ছিলেন তিনি। কিন্তু ১১তম আইপিএলে নাইট রাইডার্স ছেড়ে দিল্লি ডেয়ার ডেভিলসের অধিনায়ক হয়েছিলেন তিনি। কিন্তু ব্যাটে সাফল্যের অভাবে মাঝপথেই অধিনায়কত্ব ছেড়ে দেন তিনি।

৩৬ বছর বয়সী এই ভারতীয় ব্যাটসম্যান ৫৮ টেস্ট ও ১৪৭ ওয়ানডে খেলে করেছেন যথাক্রমে ৪ হাজার ১৫৪ ও ৫ হাজার ২৩৮ রান।

এসআইএস/পিআর

আরও পড়ুন