ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পাক সেনাপ্রধানকে আলিঙ্গন, দাবি উঠল সিধুর মৃত্যুদণ্ডের

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১১:২৪ এএম, ২০ আগস্ট ২০১৮

পাক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়াকে আলিঙ্গন করায় কংগ্রেস নেতা নভোজ্যেৎ সিং সিধুর মৃত্যুদণ্ডের দাবি তুলেছে ক্ষমতাসীন বিজেপির সংখ্যালঘু মোর্চা।

মোর্চা নেতা আফতাব আদবানি ‘রাষ্ট্রদ্রোহী’ আখ্যা দিয়ে বলেছেন, সিধু ভারতীয়দের কথা ভুলে গিয়েছিলেন। প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ির শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেয়ার থেকে ইমরানের শপথে যোগ দেয়া বেশি গুরুত্বপূর্ণ মনে হয়েছিল সিধুর। এই ধরনের মানুষের এ দেশে থাকার কোনো অধিকারই নেই।

অন্যদিকে, এ বিষয়ে সিধু বক্তব্য, ‘জেনারেল আমাকে আলিঙ্গন করেন এবং বলেন, এটা শান্তির সময়। এটাই আমার স্বপ্ন।’

সিধু যাই বলুন, বিতর্ক যে সহজে পিছু ছাড়ছে না, তার অভাস পাওয়া গেছে জম্মু ও কাশ্মিরের কংগ্রেস প্রধান গুলাম আহমেদ মীরের কথায়। তিনি বলেন, ‘সিধু এক জন দায়িত্ববান রাজনৈতিক নেতা। একজন মন্ত্রী। সিধুর উচিৎ ছিল পাক অধিকৃত কাশ্মিরের প্রেসিডেন্ট মাসুদ খানের পাশে না বসা।কেন সিধু মাসুদ খানের পাশে বসলেন, সে উত্তর তিনি নিজেই দিতে পারবেন।’ আনন্দবাজারের এক প্রতিবেদন থেকে এসব জানা গেছে।

নভজ্যোৎ সিং সিধু ভারতের সাবেক ক্রিকেটার ও অধুনা রাজনীতিবিদ। তিনি বিজেপির টিকিটে পাঞ্জাবের অমৃতসর থেকে দু’বার এমপিও হয়েছিলেন। বর্তমানে তিনি ভারতের একটি রাজ্যের কংগ্রেস সরকারের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

শুক্রবার পার্লামেন্টে ভোটাভুটির পর পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক ক্রিকেট তারকা ইমরান খান।

এই শপথ গ্রহণ অনুষ্ঠানে সিধু ও পাক সেনাপ্রধান আলিঙ্গন করেন। এরপর তা নিয়ে শুরু হয় বিতর্ক।

এনএফ/জেআইএম

আরও পড়ুন