ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

দ্বিতীয় সন্তানের সুস্থতার আশায় প্রথম সন্তানকে হত্যা!

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৪:৫০ পিএম, ০৭ আগস্ট ২০১৮

স্বঘোষিত এক গডম্যানের পরামর্শে ৬ বছর বয়সী কন্যা সন্তানকে হত্যার পর মাটিতে পুঁতে ফেলেছে এক দম্পতি। ওই ধর্মগুরু তাদের পরামর্শ দিয়েছিলেন, যদি প্রথম সন্তানকে মেরে পুতিয়ে ফেলা হয়, তবে তাদের দ্বিতীয় সন্তান সুস্থ অবস্থায় জন্মগ্রহণ করবে। দ্বিতীয় সন্তানের সুস্থতার জন্য শেষ পর্যন্ত প্রথম সন্তানকে হত্যা করে ওই দম্পতি।

ভারতের উত্তরপ্রদেশের মোরদাবাদ এলাকায় এ ঘটনা ঘটেছে। শিশুটির বাবার নাম আনন্দপাল। পুলিশ বলছে, শিশুটি অপুষ্টিতে ভুগছিল এবং রিকেটস আক্রান্ত ছিল।

প্রতিবেশিদের কাছে থেকে অভিযোগ পাওয়ার পর আনন্দপালের বাড়িতে পৌঁছায় পুলিশ। পরে বাড়ির উঠান খুঁড়ে ছয় বছর বয়সী ওই শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। ভারতীয় সংবাদসংস্থা এএনআই বলছে, ওই দম্পতি পুলিশকে জানিয়েছে যে, তারা এক তান্ত্রিকের পরামর্শে সুস্থ সন্তান পাওয়ার আশায় প্রথম সন্তানকে হত্যা করেছেন।

শিশুটির দাদি বলেন, তার ছেলের বউ চাননি শিশুটি তাদের সঙ্গে থাকুক। একারণেই তাকে বাড়ির উঠানে পুঁতিয়ে ফেলা হয়। সেখানে ছোট একটি মন্দির স্থাপনের পরিকল্পনা করেছিল তারা।

তিনি বলেন, আমরা তাকে বেশ কিছু ওষুধ সেবন করিয়েছি; কিন্তু কোনো হয়নি। সে দিনে দিনে দুর্বল হয়ে যাচ্ছিল। এদিকে, ময়নাতদন্ত প্রতিবেদনে শিশুটির পাকস্থলীতে কোনো খাবার পাওয়া যায়নি। চিকিৎসকরা জানিয়েছেন, শিশুটিকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় শিশুটির বাবা-মাকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন মোরদাবাদের পুলিশ কর্মকর্তা রবীন্দ্র গৌর।

সূত্র : এনডিটিভি।

এসআইএস/পিআর

আরও পড়ুন