ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

গুহায় এখনো আছেন ৪ ডুবুরি, প্রার্থনার আহ্বান নেভি সিলের

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ১০ জুলাই ২০১৮

থাইল্যান্ডের উত্তরাঞ্চলের চিয়াং রাই প্রদেশের থ্যাম লুয়াং গুহা থেকে ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচকে উদ্ধার করা সম্ভব হলেও এখনো গুহার ভেতরে রয়েছেন চূড়ান্ত ডুবুরি দলের চার সদস্য। এই সদস্যরা উইল্ড বোর ফুটবল দলের সঙ্গে আটকাস্থানে ছিলেন। সেখানে তারা সার্বক্ষণিক সহায়তা দিয়েছেন ফুটবল দলের সদস্যদের।

শ্বাসরুদ্ধকর তিনদিনের চূড়ান্ত অভিযানে ১২ কিশোর ও কোচকে উদ্ধারের পর এই ডুবুরিরা যাতে সুস্থভাবে বেরিয়ে আসতে পারেন সেই প্রার্থনা করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন থাই নেভি সিল।

থাই নেভি সিলের ফেসবুক পেইজে দেয়া এক পোস্টে বলা হয়েছে, গুহার ভেতরে সঙ্গ দেয়া চার নেভি সিলের সদস্যদের জন্য অপেক্ষা। দয়া করে তাদের জন্য প্রার্থনা করুন। ১২ উইল্ড বোরের সবাই এবং তাদের কোচ গুহা ছেড়েছেন। এখন ৪ ডুবুরির বেরিয়ে আসার জন্য অপেক্ষা।

দেশটির উত্তরাঞ্চলের চিয়াং রাই প্রদেশের গুহায় আটকা ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচকে উদ্ধারে ১৩ বিদেশি ডুবুরি ও থাইল্যান্ডের নৌবাহিনীর অভিজাত শাখা থাই নেভি সিলের পাঁচ সদস্য কাজ করছেন।

এছাড়া গুহার ভেতরে ও প্রবেশ পথে আরো অন্তত ৯০ জন ডুবুরি উদ্ধার তৎপরতায় নিয়োজিত ছিলেন। গত ২৩ জুন থেকে গুহায় আটকা ১২ কিশোর ও তাদের কোচ আটকা ছিলেন।

সূত্র: সিএনএন।

এসআইএস/আরআইপি

আরও পড়ুন