ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

তবু বের হয়েছে পত্রিকা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ২৯ জুন ২০১৮

বন্দকুধারীর গুলিতে পাঁচ সাংবাদিক নিহত হওয়ার পরও শুক্রবারের সংস্করণ বের করেছে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের স্থানীয় পত্রিকা ‘দ্য ক্যাপিটাল।’ আগের দিন বিকেলেই (স্থানীয় সময় বৃহস্পতিবার) মেরিল্যান্ড অঙ্গরাজ্যের রাজধানী অ্যানাপোলিসে পত্রিকাটির বার্তাকক্ষে হামলা হয়। পাঁচ সাংবাদিক নিহত হওয়ার পাশপাশি ওই হামলায় একজন আহতও হন।

চেস কুক নামে পত্রিকাটির এক প্রতিবেদক এক টুইটে আগেই জানিয়েছিলেন শুক্রবার তারাও পত্রিকা ছাপার প্রস্তুতি চালিয়ে যাচ্ছেন।

কুকের ওই পোস্টের মাত্র কয়েক ঘণ্টা আগেই পত্রিকাটির বার্তাকক্ষের কাচ ভেঙে শটগানের গুলি ছোড়ে এক হামলাকারী। ওই হামলাকারীর সঙ্গে স্মোক গ্রেনেডও ছিল।

ওই হামলায় জড়িত সন্দেহে পুলিশ জ্যারড র্যামোস নামে একজনকে গ্রেফতার করেছে বলে মার্কিন গণমাধ্যমে জানানো হয়েছে। ২০১২ সালে পত্রিকাটির বিরুদ্ধে মানহানির মামলা করে ব্যর্থ হয়েছিলেন তিনি। তবে স্থানীয় পুলিশ বিভাগ থেকে কারো নাম প্রকাশ করা হয়নি।

ক্যাপিটাল গেজেটের একজন স্টাফ মেম্বার সেলেন স্যান ফেলিস সিএনএনকে বলেছেন, গোলাগুলির বিষয়টা বুঝতে পেরেই তিনি প্রথমে নেজের ডেস্কের নিচে লুকিয়ে পড়েন। পরে একটি দরজা দিয়ে পালাতে গিয়ে তিনি বুঝতে পারেন দরজাটি বন্ধ।

হামলার সময় ওই ভবনেই ছিলেন অপরাধ বিষয়ক প্রতিবেদক ফিল ডেভিস। তিনিও জানিয়েছেন সহকর্মীদের মতোই ডেস্কের নিচে লুকিয়েছিলেন তিনি।

হামলার সময়টাকে তিনি একটা যুদ্ধক্ষেত্রের সঙ্গে তুলনা করেছেন।

অ্যানে অ্যারুনডেল কাউন্টি পুলিশের ডেপুটি চিফ উইলিয়াম ক্রাম্ফ বিষয়টি ‘টার্গেটেড অ্যাটাক’ বলে মনে করছেন।

হামলার বিষয়টা জানতে পারার ১ মিনিটের মধ্যে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। পরে ভবনটি থেকে নিরাপদে ১৭০ জনকে সরিয়ে নেয়া হয়। ওই ভবনে আরও ৩০টি প্রতিষ্ঠানের অফিস। বিবিসি।

এনএফ/পিআর

আরও পড়ুন