ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

কাশ্মিরে সংঘর্ষে লস্কর-ই-তৈয়বার ২ সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ২৪ জুন ২০১৮

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের কুলগামে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে লস্কর-ই-তৈয়বার দুই সদস্য নিহত হয়েছেন। এদের মধ্যে দেশটির সরকারের ঘোষিত জঙ্গি-হিটলিস্টে থাকা এক লস্কর-কমান্ডারও রয়েছেন। সংঘর্ষের সময় লস্কর-ই-তৈয়বার এক সদস্য আত্মসমর্পণ করেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, রোববার দুপুরের দিকে দক্ষিণ কাশ্মিরে ওই সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এক বেসামরিক নাগরিকও নিহত হয়েছেন। সংঘর্ষ ছড়িয়ে পড়ায় কাশ্মিরের আরো অন্তত ১২ বিক্ষোভকারী আহত হয়েছে।

রাজ্য পুলিশের এক কর্মকর্তা বলেছেন, দুপুরে জম্মু-কাশ্মির পুলিশের সশস্ত্র শাখার সদস্যরা, সিআরপিএফ জওয়ান ও সেনাবাহিনীর যৌথ অভিযানের সময় লস্কর-ই-তৈয়বার সদস্যদের সঙ্গে গুলি বিনিময় শুরু হয়।

আগামী ২৮ জুন থেকে কাশ্মিরের শ্রীনগরে অমরনাথ যাত্রা শুরু হওয়ার কথা রয়েছে। তার আগে পুরো এলাকা ও সড়কে নিরাপত্তা জোরদার করা হয়েছে। দক্ষিণ কাশ্মিরের কুলগামে তল্লাশির সময় লস্কর-ই-তৈয়বার সদস্যদের সঙ্গে সংঘর্ষের সূত্রপাত হয়।

এসময় নিরাপত্তাবাহিনীর গুলিতে লস্কর-ই-তৈয়বার ২ সদস্যের প্রাণহানি ঘটে। নিহতদের একজন হলেন, লস্করের বিভাগীয় কমান্ডার শাকুর আহমেদ দার। শুক্রবার ভারতের কেন্দ্রীয় সরকার ২১ জঙ্গির একটি হিটলিস্ট প্রকাশ করে।

এই তালিকায় কুলগামের শাকুরও ছিলেন। তালিকা প্রকাশের পর দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানায়, এই জঙ্গিদের বিরুদ্ধে শিগগিরই অভিযান শুরু করবে নিরাপত্তাবাহিনী।

এসআইএস/পিআর

আরও পড়ুন