ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

আনন্দ অশ্রুতে মেগান-হ্যারির বিয়ে

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ১৯ মে ২০১৮

অবশেষে আনুষ্ঠানিকভাবে ব্রিটিশ রাজপরিবারের বধূ হলেন মার্কিন অভিনেত্রী মেগান মার্কেল। শনিবার লন্ডনের স্থানীয় সময় দুপুর ১২টার দিকে উইন্ডসর ক্যাসেলে তার বিয়ের অানুষ্ঠানিকতা সাড়েন।

সেন্ট জর্জ চ্যাপেলে ৬০০ অতিথির সামনে তারা পরস্পরে অাংটি বদল করেন। ব্রিটিশ ডিজাইনার ক্লেইর ওয়েট কেলারের তৈরি সাদা রঙের গাউন পরিহিত মেগান জর্জ চ্যাপেলে পৌঁছান। করিডরে পৌঁছানোর পর প্রিন্স হ্যারি মার্কেলের হাত ধরে সামনে এগিয়ে নিয়ে যান।

বিয়ের আগেই ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথ নতুন এই দম্পতিকে ডিউক অব সাসেক্স এবং ডাচেচ অব সাসেক্স ঘোষণা দিয়েছেন।

jagonews24

সাদা পোশাকে মেগান প্রথমবারের মতো বধূবেশে জর্জ চ্যাপেলে পৌঁছানোর পর চোখের পানি মুছতে দেখা যায় প্রিন্স হ্যারিকে। পরে হ্যারি মেগানের হাত ধরে বলেন, তোমাকে অসম্ভব সুন্দর লাগছে- আমি তোমাকে ভীষণ মিস করেছি। পরে হ্যারি তার বাবাকে ধন্যবাদ জানিয়ে বলেন, ধন্যবাদ বাবা।

হ্যারির চোখের পানি মুহূর্তে হাসিতে মিলে যায়। বিয়ের শপথ পাঠের সময় দু’জনকেই হাস্যোজ্জ্বল দেখায়। রাজ পরিবারের ষষ্ঠ উত্তরসূরী প্রিন্স হ্যারির বিয়ের এ দৃশ্য বিশ্বের কোটি কোটি মানুষ টেলিভিশনে লাইভ দেখেন।

মেগানের মাথা-মুখ যে পর্দার আড়ালে ছিল, সেই সাদা নেটের পর্দায় ১৯৩২ সালের ব্যবহৃত একটি হীরকখণ্ড দেখা যায়।

jagonews24

এর আগে প্রিন্স হ্যারি ও মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত হন প্রবীণ ও তারকা অতিথিরা। ৬০০ অতিথির উপস্থিতিতে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ করেন তারা। এসময় মার্কিন জনপ্রিয় উপস্থাপিকা অপরাহ উইনফ্রে, জর্জ ও আমাল ক্লুনি, ডেভিড ভিক্টরিয়া বেকহাম এবং এল্টন জন উপস্থিত ছিলেন।

বিয়ের সব আনুষ্ঠানিকতা শেষে রাজপরিবারের নতুন এই দম্পতি ঘোড়ায় চড়ে শহরে ঘুরতে বের হন। এসময় লন্ডনের রাস্তার দু’ধারে দাঁড়িয়ে থাকা লাখ লাখ মানুষ হাত নেরে শুভেচ্ছা জানায় হ্যারি ও মেগানকে।

এসআইএস/আরআইপি

আরও পড়ুন