ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

তৃণমূল নেতার অভিযোগ, বাংলাদেশিদের দিয়ে ভোট লুটের চেষ্টায় বিজেপি

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১১:১৯ এএম, ১৪ মে ২০১৮

ভারতের পঞ্চায়েত (স্থানীয় সরকার পরিষদ) নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার সকালে ভোটগ্রহণের শুরুতেই উত্তপ্ত হয়ে উঠেছে নির্বাচনী এলাকা। বোমা, গুলি, মারধর, বুথ দখলের অভিযোগ উঠেছে ক্ষমতাসীনদের বিরুদ্ধে।

সবচেয়ে বেশি সংঘর্ষের ঘটনা ঘটেছে বাগদা, ভাঙড়, তমলুকে। এছাড়া পাণ্ডুয়া, জামবনি, রঘুনাথগঞ্জ, নওদাসহ আরও অনেক জায়গায় বিরোধীদের নেতাকর্মীদের মারধর, বুথ দখলের অভিযোগ উঠেছে।

এদিকে উত্তর ২৪ পরগনার তৃণমূলের নেতৃত্বে থাকা ও খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক অভিযোগ করেছেন, বাংলাদেশ থেকে লোক এনে ভোট লুটের চেষ্টা করছে বিজেপি।

উত্তর ২৪ পরগণার বাগদায় বুথে ভোট বানচালের চেষ্টা রুখে দেন স্থানীয় বাসিন্দারা। বাগদার ওই ঘটনা প্রসঙ্গে জ্যোতিপ্রিয় মল্লিক এমন কথা বলেছেন বলে জিনিউজে জানানো হয়েছে।

প্রকাশিত ওই সংবাদে বলা হয়, জ্যোতিপ্রিয় মল্লিক বলেছেন, ‘বাংলাদেশ থেকে শ’খানেক লোক এসে বুথ দখল করার চেষ্টা করেছে। ওরা বিজেপি ও সিপিএমের লোক। ওরাই গ্রামবাসীদের বোমা মেরেছে। তৃণমূলের আট কর্মী আহত হয়েছে।’

তিনি আরও বলেন, ‘হামলায় নেতৃত্ব দিয়েছিলেন সিপিএম-বিজেপির নির্দল প্রার্থী গণেশ ঘোষ ও কার্তিক ঘোষরা। তারা কুখ্যাত দুষ্কৃতকারী। বাংলাদেশ থেকে লোক এনে বুথ দখলের চেষ্টা করছে বিজেপি। নজরদারি করায় ধরা পড়েছে।’

আরএস/জেআইএম

আরও পড়ুন