ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

দেশবাসীর দোয়া চাইলেন পলক

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০১:৩৪ এএম, ১১ মে ২০১৮

দেশের প্রথম স্যাটেলাইট উৎক্ষেপণের মাহেন্দ্রক্ষণে দেশবাসীর কাছে দোয়া চাইলেন তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১টা ১০ মিনিটে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টারের ফেসবুকে পেইজে লাইভে এসে তিনি স্যাটেলাইটের সফল উৎক্ষেপণের জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।

এসময় তার সঙ্গে ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। তিনিও ফেসবুক লাইভে স্যাটেলাইট উৎক্ষেপণ উপলক্ষ্যে দেশবাসীর কাছে দোয়া চান।

ফেসবুক লাইভে তারানা হালিম বলেন, আমরা এখন স্যাটেলাইটের মতো উত্তপ্ত অবস্থায় আছি। স্যাটেলাইট যেমন মহাকাশে গেলে শান্ত হয় তেমনি আমরাও এখন উত্তপ্ত, স্যাটেলাইট মহাকাশে গেলে আমরা শান্ত হবো।

তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশ সময় ২টা ৪২ মিনিটে স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপণ হবে। দেশের প্রথম কৃত্রিম উপগ্রহ বঙ্গবন্ধু-১ ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টারের লঞ্চ প্যাড-৩৯ এ থেকে কক্ষপথে উড়াল দেবে।

মহাকাশে বাংলাদেশের এ বিজয় যাত্রার সঙ্গী হয়েছে মার্কিন মহাকাশ গবেষণা ও প্রযুক্তি প্রতিষ্ঠান স্পেসএক্স। বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে এক টুইট বার্তায় স্পেসএক্স স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ এর চেক আউট পুরোপুরি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে।

টুইটে স্পেসএক্স বলছে, ‘ফ্যালকন-৯ ব্লক ফাইভ ও বঙ্গবন্ধু -১ আজ সকালে ফ্লোরিডার ৩৯এ প্যাডে আকাশমুখী করা হয়েছে। লঞ্চ প্যাডে চূড়ান্ত চেক আউট সম্পন্ন হয়েছে। এখন উৎক্ষেপণ করাই লক্ষ্য।’

এসআইএস/আরআইপি

আরও পড়ুন