ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ইয়েমেনের প্রেসিডেন্ট কার্যালয়ে বিমান হামলা, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:০৭ পিএম, ০৭ মে ২০১৮

বিদ্রোহী নিয়ন্ত্রিত ইয়েমেনের রাজধানী সানায় দেশটির প্রেসিডেন্টের কার্যালয়ে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট বিমান হামলা চালিয়েছে। এতে অন্তত ছয়জন নিহত ও আরো কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। স্থানীয় স্বাস্থ্য সূত্রের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, সোমবার দুপুরের দিকে বেশ কয়েকবার সানায় জঙ্গিবিমান থেকে বোমা হামলা চালানো হয়েছে। ইয়েমেনের বিদ্রোহী নিয়ন্ত্রিত টেলিভিশন চ্যানেল আল-মাশিরাহেএই হামলার জন্য সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটকে দায়ী করেছে।

স্থানীয় বাসিন্দারা বলেছেন, তারা প্রেসিডেন্টের কার্যালয়ে দুটি বিস্ফোরণের শব্দ শুনেছেন। সানায় অবস্থিত এই প্রেসিডেন্ট কার্যালয়ের পাশে একটি হোটেল, একটি ব্যাংক এবং বেশ কিছু দোকান রয়েছে। এছাড়া দেশটির কেন্দ্রীয় ব্যাংকও রয়েছে ওই এলাকায়।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, ‘কার্যালয়টি হুথি বিদ্রোহী নিয়ন্ত্রিত প্রশাসন ব্যবহার করতো।’ হামলার পর ঘটনাস্থলে প্রথমে যান আহমেদ দেহাশির।

তিনি বার্তাসংস্থা এএফপিকে বলেন, ‘প্রেসিডেন্টের কার্যালয়ের পাশেই আমরা কাজ করছিলাম। এসময় বিমানের শব্দ শোনা যায় এবং এর পরপরই বিস্ফোরণ ঘটে।’ ধ্বংসস্তূপের নিচে অনেক মানুষ আটকা পড়েছেন বলে তিনি জানান।

এসআইএস/আরআইপি

আরও পড়ুন