ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পাকিস্তানে খনি ধসে নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৮:৫৯ এএম, ০৬ মে ২০১৮

পাকিস্তানের পশ্চিমাঞ্চলে একটি খনি ধসের ঘটনায় কমপক্ষে ১৬ জন নিহত হয়েছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, খনির ভেতরে গ্যাস বিস্ফোরণের কারণে খনি ধসের ঘটনা ঘটেছে। খবর বিবিসি।

বেলুচিস্তান প্রদেশের কুয়েটা শহরের পূর্বাঞ্চলীয় মারওয়ারে খনি ধসের ঘটনায় আরও নয়জন আহত হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মরদেহ উদ্ধারে ইতোমধ্যেই সেখানে বেশ কয়েকটি টিমকে পাঠানো হয়েছে। তারা উদ্ধার তৎপরতায় কাজ করে যাচ্ছেন।

খনিজ পদার্থে বেশ সমৃদ্ধ বেলুচিস্তান প্রদেশ। কিন্তু সেখানকার খনিগুলোর অবস্থা বেশ করুণ। খনির ভেতরে নিরাপত্তার ব্যবস্থাও নড়বড়ে হওয়ায় প্রায়ই সেখানে দুর্ঘটনা ঘটে থাকে।

কুয়েটা থেকে জাওয়াইদ শাহওয়ানি নামের এক সরকারি কর্মকর্তা এএফপিকে বলেন, মিথাইন গ্যাসের বিস্ফোরণ থেকে খনির উপরিভাগ ধসে পড়ে। এতে ১৬ খনি শ্রমিক নিহত এবং আরও ৯ জন আহত হয়। এদের মধ্যে দু’জনের অবস্থা বেশ আশঙ্কাজনক।

তিনি আরও বলেন, মরদেহগুলো উদ্ধারে আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু অধিকাংশ মরদেহই মাটির নিচে চাপা পড়েছে। তাই মরদেহগুলো উদ্ধারে কিছুটা সময় লাগবে। পাকিস্তানের ডন পত্রিকাকে এক কর্মকর্তারা জানান, অধিকাংশ খনি শ্রমিকই খাইবার পাখতুনখুয়ার শাংলা জেলার।

এর আগে ২০১১ সালে বেলুচিস্তানের একটি খনি ধসের ঘটনায় ৪০ জনের বেশি মানুষ নিহত হয়।

টিটিএন/এমএস

আরও পড়ুন