ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

অনশনে মোদি

মনিকা সাহা | কলকাতা থেকে | প্রকাশিত: ১২:৫২ পিএম, ১২ এপ্রিল ২০১৮

চলতি বছরের বাজেট অধিবেশন বিরোধীদের জন্য পণ্ড হওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার অনশনে বসবেন। প্রধানমন্ত্রীর সঙ্গে অনশন পালন করবেন বিজেপি সাংসদরাও। কিন্তু অাজই চেন্নাইয়ে ডিফেন্স এক্সপোর উদ্বোধনে যাওয়ার কথা রয়েছে তার। যা ছিল পূর্বপরিকল্পিত।

দু’টি বিষয় একসঙ্গে পড়ে যাওয়ায় এ নিয়ে সংশয় দেখা দিলেও পরে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়, অনশনের পাশাপাশি ডিফেন্স এক্সপোর উদ্বোধনেও যোগ দেবেন তিনি।

ৎগতকাল প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বলা হয়েছে, প্রথমে ১২ এপ্রিল প্রধানমন্ত্রীর কর্মসূচি ছিল। ডিফেন্স এক্সপোর উদ্বোধনে যাবেন তিনি। অনশনের কথা ঘোষণার আগেই এটা ঠিক ছিল। বর্তমানে তার কর্মসূচি একই থাকছে। এর মাঝে প্রধানমন্ত্রী সকালের নাস্তা বা দুপুরে কোনো খাবার খাবেন না।

বিজেপি সভাপতি অমিত শাহ কর্নাটাকে প্রতিবাদ কর্মসূচিতে যোগ দিচ্ছেন। বিজেপির অভিযোগ, এবার সংসদের বাজেট অধিবেশন পণ্ড হয়েছে কংগ্রেসের জন্য। তারই প্রতিবাদে অনশন করবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়, আজ সকালে সংসদের বাইরে বিজেপি সাংসদদের সঙ্গে অনশন কর্মসূচিতে যোগ দেবেন মোদি। তারপর চেন্নাইয়ের উদ্দেশে রওনা দেবেন। দশম ডিফেন্স এক্সপোর উদ্বোধন করবেন তিনি। তারপর যাবেন চেন্নাইয়ের শ্রীপেরুবুদুরের আদ্যর ক্যান্সার ইনস্টিউটের ডায়মন্ড জুবলি বিল্ডিংয়ের উদ্বোধনে।

টিটিএন/আরআইপি

আরও পড়ুন