ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

মোগাদিসুতে গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৩:১০ পিএম, ২৩ মার্চ ২০১৮

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি জনপ্রিয় হোটেলে গাড়ি বোমা হামলার ঘটনায় কমপক্ষে ১৪ জন নিহত হয়েছে। স্থানীয় এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার মাকা আল মাকাররামা রোডের ওহেলিয়ে হোটেলের কাছে বিস্ফোরণের ঘটনা ঘটে। সোমালিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র আল জাজিরাকে হামলার ঘটনায় নিহতের সংখ্যা নিশ্চিত করেন। তিনি জানিয়েছেন, বিস্ফোরণে আরও ১০ জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একটি রাস্তায় বেসামরিক নাগরিকদের ওপর ভয়াবহ হামলা চালানো হয়েছে। বার্তা সংস্থা এএফপিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহামেদ নূর আবদি রাহমান নাম জানিয়েছেন, বিস্ফোরণের ঘটনায় হতাহতদের বেশিরভাগই এমন লোকজন যারা রাস্তায় দাঁড়িয়ে চা খাচ্ছিল বা সময় কাটাচ্ছিল। সেখানে বিধ্বংসী হামলা চালানো হয়েছে। বাড়ি-ঘর ধ্বংস হয়েছে।

আবদুলাহি মোয়ালিম বলেন, খব বড় ধরনের বিস্ফোরণ ঘটানো হয়েছে। ওয়েহেলিয়ে হোটেলের সামনে একটি চায়ের দোকানের কাছে একটি যানবাহন ক্রমাগত বিস্ফোরণ চালাতে থাকে। এতে ১০ জনের বেশি মানুষ নিহত হয়েছে। তিনি বলেন, আমি লোকজনকে হাসপাতালে নিয়ে যেতে দেখেছি এবং ঘটনাস্থলেই বেশ কয়েকজন নিহত হয়েছে।

রয়টার্সের এক খবরে বলা হয়েছে, আল শাবাব গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেছে। এর আগেও সোমালিয়ার বিভিন্ন স্থানে হামলা চালিয়েছে আল শাবাব জঙ্গিরা।

টিটিএন/এমএস

আরও পড়ুন