ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পরমাণু বোমা বানানোর হুমকি সৌদি প্রিন্সের

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১১:৫৪ এএম, ২০ মার্চ ২০১৮

পরমাণু বোমা বানানোর হুমকি দিয়েছেন সৌদির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। সিবিএস নিউজকে দেয়া এক সাক্ষাতকারে বলেছেন, ইরান পারমাণবিক বোমা বানালে প্রয়োজনে সৌদি আরবও বানাবে। খবর বিবিসি।

ইরানকে মোকাবেলায় সৌদি আরব পারমাণবিক বোমা বানাবে কিনা সে প্রশ্নের উত্তরে যুবরাজ সালমান বলেন, সৌদি আরব কোনও ধরনের পারমাণবিক বোমা তৈরি করতে চায় না। তবে ইরান যদি পারমাণবিক বোমা বানায় তবে সৌদি আরব যত দ্রুত সম্ভব সে পথ অনুসরণ করবে।

ইরানের সবোর্চ্চ নেতা আয়াতুল্লাহ আল খামেনিকে মধ্যপ্রাচ্যের নতুন হিটলার হিসেবে অভিহিত করার বিষয়ে তাকে প্রশ্ন করা হয়। তাকে জিজ্ঞেস করা হয় আপনি কি আয়াতুল্লাহ খামেনিকে নিউ হিটলার অব মিডল ইস্ট বলে মন্তব্য করেছেন? এমন প্রশ্নের জবাবে যুবরাজ সালমান বলেন বিলক্ষণ।

কেন তিনি এমন মন্তব্য করেছেন এমন প্রশ্নের জবাবে সৌদি যুবরাজ বলেন, কারণ সে আধিপত্য বিস্তার করতে চায়। সে মধ্যপ্রাচ্যে নিজের প্রজেক্ট বা নিজস্ব উচ্চাকাঙ্খা বাস্তবায়ন করতে চায়। অনেকটা ঠিক যেভাবে হিটলার চেয়েছিল এবং ইউরোপের ও বিশ্বের অনেক দেশই বুঝতে পারেনি তার ভয়াবহতা যতক্ষণ না বিপজ্জনক পরিণতি ঘটেছে। সেই একই রকম ঘটনা মধ্যপ্রাচ্যে ঘটুক সেটি আমি চাইনা।

টিটিএন/জেআইএম

আরও পড়ুন