ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পরীক্ষার আগে ফেসবুক ব্যবহারে বারণ, ছাত্রীর আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১০:৪২ এএম, ১১ মার্চ ২০১৮

পরীক্ষার আগে ফেসবুক ব্যবহারে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক মাধ্যমিক পরীক্ষার্থী। ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের হাওড়া জেলায়।

ঋতিকা বেরা (১৬) নামে ওই ছাত্রীর বাড়ি শ্যামপুরের খিদিপুরপুর গ্রামের কল্যাণী বটতলায়। সে স্থানীয় নারকেলবাড় দ্বারকীনাথ উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী ছিল। মেয়ে পড়াশোনায় ফাঁকি দিয়ে ফেসবুকে ব্যস্ত থাকায় তাকে হালকা বকুনি দেন মা। এতে অভিমান করে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে সে। পরে থানা থেকে পুলিশেএসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। এ ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গেছে ঋতিকা বেশ মেধাবী ছিল। বিদ্যালয়ে বরাবর তৃতীয় হত। কিন্তু গত কয়েকদিন ধরে সে পড়াশোনায় ফাঁকি দিয়ে অধিকাংশ সময় ফেসবুকে মগ্ন থাকতো। সামনেই মাধ্যমিক পরীক্ষা থাকায় মা-বাবা তাকে ফেসবুক ব্যবহার করতে বারণ করেন। এ নিয়ে বৃহস্পতিবার মা দীপালি বেরার সঙ্গে কিছুটা মনোমালিন্য হয় ঋতিকার। এরপর থেকেই ক্রমশ মনমরা হয়ে যায় সে।

পরিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে মাকে রাতে খাবে না বলে ঘরের দোতলায় যায় ঋতিকা। রুমে ঢুকে গলায় ওড়না দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে সে।

এমএমজেড/এমএস

আরও পড়ুন