ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ইরানে হামলায় তিন সীমান্তরক্ষী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৩:১৯ পিএম, ০৭ জানুয়ারি ২০১৮

ইরানের উত্তর-পশ্চিম সীমান্তবর্তী ‘পিরানশাহ্র’ শহরে সন্ত্রাসী হামলায় তিন ইরানি সীমান্তরক্ষী নিহত হয়েছেন। এ ঘটনার পর সন্ত্রাসী গোষ্ঠীগুলোর পাশাপাশি বিপ্লববিরোধী গোষ্ঠীগুলোকে উচিত শিক্ষা দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন ইরানের গোয়েন্দামন্ত্রী মাহমুদ আলাভি।

ইরানি সংবাদমাধ্যম পার্সট্যুডে বলছে, ইরানের নিরপরাধ সাধারণ মানুষকে হত্যা এবং সাম্প্রতিক বিশৃঙ্খলাকে কাজে লাগিয়ে গোলযোগ তৈরি করার লক্ষ্যে সম্প্রতি একটি সশস্ত্র গোষ্ঠী উত্তর-পশ্চিম সীমান্ত দিয়ে ইরানে প্রবেশ করেছিল।

গত বুধবার পিরানশাহ্র শহরে এ গোষ্ঠীকে ইরানের নিরাপত্তা বাহিনী নজরবন্দি করে ফেলে। এ অবস্থায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষের এক পর্যায়ে তারা একজন নারীকে মানবঢাল হিসেবে ব্যবহার করে সীমান্তরক্ষীদের ওপর গুলি চালায়। এতে দেশটির তিন সীমান্তরক্ষী নিহত হন। সংঘর্ষে এক সন্ত্রাসী নিহত ও তাদের কয়েকজন আহত হয়।

শনিবার নিহত সীমান্তরক্ষীদের দাফন অনুষ্ঠানে যোগ দিয়ে গোয়েন্দামন্ত্রী আলাভি বলেন, শত্রুরা এ ধরনের হামলা চালিয়ে ইরানি জনগণের ইচ্ছাশক্তি নষ্ট করতে পারবে না। ইরানি যুবসমাজ তাদের দূরদৃষ্টি ও সাহসিকতা দিয়ে শত্রুর সব ষড়যন্ত্র নস্যাৎ করে দেবে।

এসআইএস/পিআর

আরও পড়ুন