ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

রাজস্থানে যাত্রীবাহী বাস নদীতে পড়ে নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৬:১৯ এএম, ২৩ ডিসেম্বর ২০১৭

ভারতের রাজস্থানে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে বানাস নদীতে পড়ে অন্তত ৩০ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছে। শনিবার সকালে রাজস্থান রাজ্যের সাওয়াই মধুপুরের ডুবিতে এ দুর্ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে জানা গেছে, দ্রুত গতিতে বাসটি চালানোর কারণে তা নিয়ন্ত্রণ হারিয়ে সেতু থেকে নদীতে পড়ে যায়। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি। আহতদের সবাইকে চিকিৎসার জন্য পার্শ্ববর্তী একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে, রাজস্থানের জেলা কর্মকর্তারা দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে পৌঁছেছেন এবং সক্রিয়ভাবে উদ্ধার অভিযান তত্ত্বাবধান করছেন। সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া দুর্ঘটনা কবলিত বাসটির ছবিতে দেখা যায়, ভেতরে কেউ জীবিত আছেন কিনা তা খুঁজে দেখা হচ্ছে। স্বতঃস্ফূর্তভাবে সাধারণ জনগণ উদ্ধারকাজে অংশ নিয়েছেন।

জানা গেছে, বাসটি জয়পুর থেকে মাধবপুরের দিকে যাচ্ছিল। সোয়াই মাধবপুরের কাছে ধুবি এলাকায় হঠাৎই নিয়ন্ত্রণ হারিয়ে সেতু থেকে নদীতে পড়ে যায় দ্রুতগতিতে থাকা বাসটি।

বিকট আওয়াজ শুনে স্থানীয় বাসিন্দারা সেখানে ছুটে এসে উদ্ধারকাজ শুরু করে। খবর পেয়ে সেখানে আসে পুলিশ ও উদ্ধারকারী দলের সদস্যরাও।

নদীতে পানি বেশি থাকায় ঘটনাস্থলেই মৃত্যু হয় ১২ জনের। বাকিদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে আরও ১৮ জনের মৃত্যু হয়। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা পুলিশের।

সূত্র : ইন্ডিয়া টুডে

কেএ/এমএস

আরও পড়ুন