ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের ঘাঁটি থেকে আফগান সেনা নিখোঁজ

প্রকাশিত: ০৯:১৪ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৪

যুক্তরাষ্ট্রের একটি সেনা ঘাঁটিতে প্রশিক্ষণরত অবস্থায় তিন আফগান সেনা নিখোঁজ হয়েছে বলে জানানো হয়েছে। যুক্তরাষ্ট্রের সেনা ও পুলিশবাহিনী মিলে রবিবার থেকে তাদের খোঁজে অভিযান চালানো শুরু করছে। খবর এপি’র।

যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, আফগানিস্তানের সেনাবাহিনীর ওই সদস্যরা হায়ান্নিসের কেপ কড যৌথ ঘাঁটিতে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় কমান্ড আঞ্চলিক সহযোগিতামূলক প্রশিক্ষণে অংশ নিয়েছিল। গত ১১ সেপ্টেম্বর তারা ক্যাম্প এডওয়ার্ডে পৌঁছায়। ওই সেনাদের সর্বশেষ কেপ কড মলে দেখা গিয়েছিল।

নিখোঁজ সেনাদের ব্যাপারে গত শনিবার রাতে রিপোর্ট করা হয়। নিখোঁজরা হলেন- মেজর মোহাম্মদ আরাশ, ক্যাপ্টেন মোহাম্মদ নাসির আসকরজাদা ও ক্যাপ্টেন নুরুল্লাহ আমিনিয়ার।

যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, নিখোঁজ সেনাদের উদ্ধারে স্থানীয় ও রাজ্য সরকারের সঙ্গে সেনারাও কাজ করছে। তবে ওই সেনারা জনগণের জন্য হুমকিস্বরূপ কোনো কাজ করেছেন বলে খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত, ২০০৪ সাল থেকে বিভিন্ন দেশের সেনাদের আঞ্চলিক সহযোগিতামূলক কার্যক্রমের অধীনে প্রশিক্ষণ দিয়ে আসছে যুক্তরাষ্ট্র। বাৎসরিক ক্যাম্পে চলতি বছর আফগানিস্তান থেকে বেশ কয়েকজন সেনা যোগ দিয়েছেন।