ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

২০ সেকেন্ড আগে ট্রেন ছেড়ে রেল কোম্পানির ক্ষমা প্রার্থনা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৬:৪৬ এএম, ১৭ নভেম্বর ২০১৭

মাত্র ২০ সেকেন্ড আগেই রওনা দেয়ায় দুঃখ প্রকাশ করেছে জাপানের একটি রেল কোম্পানি। সময়নিষ্ঠা এবং নম্রতার কারণে বরাবরই প্রশংসীত জাপানিরা। তবুও সময়ের আগেই ট্রেন চলে আসায় তা কোনো যাত্রীকে বিড়ম্বনায় ফেলতে পারে সেটা ভেবেই সাথে সাথে কোম্পানির তরফ থেকে দুঃখ প্রকাশ করা হয়েছে।

এএফপির এক খবরে বলা হয়েছে, টোকিওর উত্তরাঞ্চলীয় মিনামি নাগারেয়ামা শহর থেকে ছেড়ে যাওয়ার সময় সুকুবা এক্সপ্রেসের একটি ট্রেন নির্ধারিত সময়ের ২০ সেকেন্ড আগেই রওনা দেয়।

গন্তব্যে রওনা হওয়ার নির্ধারিত সময় ছিল মঙ্গলবার সকাল ৯টা ৪৪ মিনিট ৪০ সেকেন্ডে। কিন্তু ট্রেনটি সকাল ৯টা ৪৪ মিনিট ২০ সেকেন্ডে স্টেশন ছেড়ে যায়।

সুকুবা এক্সপ্রেস কর্তৃপক্ষ এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছে। তবে প্রতিষ্ঠানটি এটাও জানিয়েছে যে, তারা তাদের যাত্রীদের কাছ থেকে কোনো ধরনের অভিযোগ পায়নি। কারণ ২০ সেকেন্ড আগে আসার পরেও কোনো যাত্রীই ট্রেন মিস করেননি।

সিনকানসেন বুলেট ট্রেনসহ জাপানের প্রায় সবগুলো রেলসেবাই বিশ্বজুড়ে তাদের সময়নিষ্ঠার জন্য বেশ জনপ্রিয়। কয়েক মিনিট পরপরই বিভিন্ন স্টেশনে ট্রেন চলাচলা করে। বেশিরভাগ মানুষই ট্রেন দিয়ে চলাচল করেন। ট্রেন আসার আগে রেল স্টেশনে প্রচুর মানুষের ভিড় থাকে। তাই কোনো ট্রেনের সময় পরিবর্তন হলে সেখানে পুরো ট্রেন সেবা নিয়ে বেশ ঝামেলা পোহাতে হয়।

টিটিএন/পিআর

আরও পড়ুন