ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

নোবেল ঘোষণার পর আইসিএএন’র ওয়েবসাইট ডাউন

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০১:৪৬ পিএম, ০৬ অক্টোবর ২০১৭

পরমাণু অস্ত্র বিলুপ্তকরণ জোট’কে (আইসিএএন) চলতি বছর শান্তিতে নোবেল পুরস্কারে মনোনীত করার পর সংস্থাটির ওয়েবসাইট ডাউন হয়ে গেছে।

একসঙ্গে অনেক বেশি ভিজিটর সাইটটিতে প্রবেশ করতে চাওয়ায় এই সমস্যা তৈরি হয়েছে বলে দাবি সংস্থাটির। নরওয়ের রাজধানী অসলোতে নোবেল কমিটির প্রধান বেরিট রেইস অ্যান্ডারসন শুক্রবার বাংলাদেশ সময় ৩ টার দিকে চলতি বছর শান্তিতে নোবেল জয়ী হিসেবে আইসিএএন-এর নাম ঘোষণা করেন। এর পরপরই ওয়েবসাইটটি ডাউন হয়ে যায়।

হুট করে অস্বাভাবিক ভিজিটরের কারণেই সাইটটি ডাউন হয়েছে, বলছেন ওয়েব বিশেষজ্ঞরা। পারমাণবিক অস্ত্রমুক্ত বিশ্ব গড়ার চেষ্টায় শতাধিক দেশে সংস্থাটি সক্রিয়ভাবে কাজ করে থাকে।

শুক্রবার বিকেল ৪টার দিকেও আইসিএএন এর ওয়েবসাইটটি ডাউন দেখা যায়। তবে ওয়েবসাইটটিকে ভিজিটরদের চাপ সইবার মতো করে আপগ্রেটেশন করার চেষ্টা চলছে।

অনেককে নিয়ে জল্পনা-কল্পনা হলেও শেষ পর্যন্ত পরমাণু অস্ত্র বিলুপ্তকরণ জোট ইন্টারন্যাশনাল ক্যাম্পেইন টু অ্যাবলিশ নিউক্লিয়ার উইপনস শান্তিতে নোবেল জিতে নেয়। পারমাণবিক অস্ত্রের ভয়াবহতা তুলে ধরে সতর্কতা জারি এবং অান্তর্জাতিকভাবে পারমাণবিক অস্ত্র বাতিলে কাজ করার জন্য সংস্থাটিকে শান্তিতে নোবেল দেয়া হয়।

আরএম/ওআর/কেএ/জেআইএম

আরও পড়ুন