ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

হামলার আগে এক লাখ ডলার লেনদেন লাস ভেগাসের বন্দুকধারীর

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০২:৩৬ পিএম, ০৪ অক্টোবর ২০১৭

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের কনসার্টে হামলার আগের দিন শনিবার এক লাখ ডলার অর্থ লেনদেন করেছেন বন্দুকধারী। স্থানীয় সময় রোববার রাতে মানদালয় বে হোটেল অ্যান্ড ক্যাসিনোর ৩২ তলা থেকে ওই হামলাকারীর চালানো এলোপাতাড়ি গুলিতে ৫৯ জন নিহত এবং পাঁচশ ২৭ জন আহত হয়েছে।

লাস ভেগাসে রুট নাইনটি ওয়ান নামের তিনদিনের কান্ট্রি মিউজিক ফেস্টিভালে ২২ হাজার মানুষ জড়ো হয়েছিলেন। কনসার্ট চলাকালে হঠাৎ করেই স্বয়ংক্রিয় বন্দুকের আওয়াজ শোনা যায়। নেভাডার বাসিন্দা স্টিফেন প্যাডোক নামের এক বন্দুকধারী পাশের মান্দালে বে হোটেলের ৩২ তলা থেকে এলোপাথাড়ি গুলি ছুঁড়ে দেশটির ইতিহাসের সবচেয়ে বড় এই হত্যাকাণ্ড ঘটায়।

পরে পুলিশের গুলিতে নিহত হয় হামলাকারী। বন্দুকধারী স্টিফেন প্যাডোক তার হোটেল কক্ষের ভেতর ও বাইরে বেশ কিছু ক্যামেরা স্থাপন করেছিলেন। বন্দুক হামলার তদন্তসংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা এমন তথ্য জানিয়েছেন।

ওই কর্মকর্তাদের ভাষ্য অনুযায়ী, দু’টি ক্যামেরা বসানো হয়েছিল বারান্দার পাশে। দরজার ফাঁকা অংশে ছিল আরেকটি ক্যামেরা। এগুলো দিয়ে তিনি আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতির বিষয়টি দেখতে পারতেন।

হামলাকারীর অন্য কোনো সহযোগী ছিল কি না সে ব্যাপারে খোঁজ করছেন তদন্ত কর্মকর্তারা। হামলাকারীর বান্ধবীকে বেশ সন্দেহের দৃষ্টিতে দেখছেন তারা।

৬২ বছর বয়সী মারিলো ড্যানলে’কে মঙ্গলবার রাতেই ফিলিপাইন থেকে যুক্তরাষ্ট্রে ফিরিয়ে নিয়ে আসা হয়েছে। লস অ্যাঞ্জেলস এয়ারপোর্টে এফবিআই এজেন্টদের সঙ্গে তার সাক্ষাৎ হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এ ধরনের তথ্য দিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক কর্মকর্তা জানান, রাতেই মারিলোর সঙ্গে এফবিআই সদস্যরা কথা বলেছেন। ৫৯ জন মানুষকে স্টিফেন প্যাডোক ঠিক কী কারণে গুলি করে হত্যা করেছে, সে ব্যাপারে তারা জানার চেষ্টা করছেন।

সূত্র : আল জাজিরা

কেএ/এমএস

আরও পড়ুন