ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

কিম জং ন্যাম হত্যায় দুই নারী নিরপরাধ

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৫:১৫ এএম, ০২ অক্টোবর ২০১৭

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের সৎ ভাই কিম জং ন্যাম হত্যার ঘটনায় দুই নারী দোষী সাব্যস্ত হননি। মালয়েশিয়ায় ন্যাম হত্যা মামলার বিচার শুরু হয়েছে। খবর বিবিসি।

গত ফেব্রুয়ারিতে উচ্চ মাত্রার টক্সিক ভিএক্স নার্ভ এজেন্ট ব্যবহার করে কুয়ালালামপুর বিমানবন্দরে ন্যামকে হত্যা করা হয়। এ ঘটনা পুরো বিশ্বকে হতবাক করেছে।

ন্যামের মুখে বিষাক্ত রাসায়নিক লাগিয়ে দেয়ায় ভিয়েতনামের দোয়ান থি হুওং (২৯) এবং ইন্দোনেশিয়ার সিতি আয়সার (২৫) বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

তবে ওই দুই নারীর দাবি উত্তর কোরিয়ার প্রতিনিধিরা তাদের প্রতারিত করেছেন। সিতি আয়সার নামের এক অভিযুক্ত জানান একটি প্রাঙ্ক ভিডিও বানানোর জন্য মাত্র ৯০ ডলার (৪০০ রিঙ্গিত) দেয়া হয়েছিল। তিনি জানতেন না যে এটা একটা হত্যাকাণ্ড।

মালয়েশিয়ায় উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সৎ ভাই হত্যায় পিয়ং ইয়ং জড়িত বলে দাবি করেছে দক্ষিণ কোরিয়া। দেশটির একত্রীকরণ মন্ত্রণালয়ের মুখপাত্র জিওং জুন হি এক সংবাদ সম্মেলনে জানান, পাঁচ সন্দেহভাজন ঘাতক উত্তর কোরিয়ার হওয়ায় তারা বিশ্বাস করেন যে, কোরিয়ার ক্ষমতাসীন শাসক এ ঘটনার সঙ্গে জড়িত।

মালয়েশিয়াও একই ধারণা করছে কারণ ন্যামকে যেদিন হত্যা করা হয়েছে সেই একই দিনে মালয়েশিয়া থেকে পালিয়েছেন উত্তর কোরিয়ার চার ব্যক্তি। তবে এই ঘটনার সঙ্গে সম্পৃক্ততার কথা অস্বীকার করেছে পিয়ংইয়ং।

টিটিএন/জেআইএম

আরও পড়ুন