ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

রোহিঙ্গাদের দেখতে বাংলাদেশে আসছেন তুরস্কের ফার্স্ট লেডি

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১২:০৮ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৭

মিয়ানমারে নির্যাতনের শিকার রোহিঙ্গা মুসলিমদের সঙ্গে সাক্ষাৎ করতে বাংলাদেশে আসছেন তুরস্কের ফার্স্ট লেডি এমিনি এরদোয়ান। বুধবার তিনি বাংলাদেশে পৌঁছাবেন বলে তুরস্কের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদোলু নিউজ অ্যাজেন্সি এক প্রতিবেদনে জানিয়েছে।

তুরস্কের টেলিভিশন চ্যানেল অ্যাটিভি’কে দেয়া লাইভ সাক্ষাৎকারে দেশটির উপ-প্রধানমন্ত্রী হাকান কোভুসোগলু বলেন, ‘আজ বাংলাদেশ সফরে যাবেন এমিনি এরদোয়ান; যেখানে আরাকানে নিপীড়নের শিকার পালিয়ে আসা আমাদের মুসলিম ভাইদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।’

‘রাখাইনে নিপীড়নের শিকার আমাদের অনেক মুসলিম ভাই-বোন বাংলাদেশে আশ্রয় নিয়েছে।’ কাভুসোগলু বলেন, প্রেসিডেন্ট এরদোয়ান রোহিঙ্গা সঙ্কটের সমাধান নিয়ে মুসলিম বিশ্বের বেশ কয়েকজন নেতার সঙ্গে আলোচনা করছেন।

মঙ্গলবার রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের জন্য পাঠানো তুরস্কের এক হাজার টন ত্রাণ বিতরণের অনুমতি দিয়েছে মিয়ানমার সরকার। টেলিফোনে মিয়ানমারের স্টেট কাউন্সেলর অং সান সু চির সঙ্গে কথা বলার কয়েক ঘণ্টার মধ্যে নেইপিদো ওই অনুমতি দেয়।

কোভুসোগলু বলেন, ওই অঞ্চলে অনিশ্চয়তা এবং নিরাপত্তা উদ্বেগ তৈরি হওয়ায় তুরস্কের এই সহায়তা রাখাইন রাজ্য সরকারের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সামরিক হেলিকপ্টার থেকে বিতরণ করা হবে। এসব হেলিকপ্টার রাখাইনে অবতরণ করবে এবং স্থল থেকেই সেখানে ত্রাণ বিতরণ করা হবে।

সূত্র : আনাদোলু নিউজ অ্যাজেন্সি।

এসআইএস/আরআইপি

আরও পড়ুন