ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

গাড়ি থেকে নেমে ছোট্ট রূপসীকে কোলে নিলেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৪:৪১ এএম, ২২ আগস্ট ২০১৭

পশ্চিমবঙ্গের মহানন্দা ও সুঁই নদীর পানি বৃদ্ধিতে দেখা দিয়েছে বন্যা। সোমবার মালদহ ও দিনাজপুর জেলায় বন্যা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ সময় গাড়ি থেকে নেমে বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেন। এমনকি দুই বছরের মেয়ে রূপসীকে কোলে নিয়ে খোঁজ-খবর নেন।

বন্যার কারণে উত্তর দিনাজপুরের জয়হাট গ্রামের বাসিন্দারা ঠাঁই নিয়েছেন জাতীয় সড়কে। সেখানে মা ও দুই বছরের ছোট্ট মেয়েকে দেখে গাড়ি থেকে নেমে রূপসীকে কোলে তুলে নেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরে মা ফুলমনির কাছে এলাকার পরিস্থিতির খোঁজ নেন মুখ্যমন্ত্রী।

রূপসীর চোখের সমস্যা রয়েছে জানতে পেরে হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন এবং বন্যায় ক্ষতিগ্রস্ত ফুলমনির (মা) ঘর ঠিক করে দেয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

এ ছাড়া মালদহ ও দিনাজপুর জেলার বন্যা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী। কোথাও কোথাও নিজ হাতে ত্রাণ বিতরণ করেন। বাসিন্দাদের ডেকে ত্রাণ পেয়েছে কি না খোঁজ-খবর নেন।

জানা গেছে, মালদহের নারায়ণপুরে ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর দিয়ে হাঁটু পরিমাণ বন্যার পানি ওঠেছে। উত্তর দিনাজপুরে ইটাহার ব্লকের জয়হাট গ্রাম পঞ্চায়েত এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশে আশ্রয় নিয়েছেন কয়েক হাজার পরিবার।

তবে রাজ্যের এ বন্যা পরিস্থিতির জন্য কেন্দ্রকেই দায়ী করছেন মুখ্যমন্ত্রী। তার দাবি, বারবার অন্য রাজ্যের জন্য বানভাসী হচ্ছেন এ রাজ্যের মানুষ। এ বার বিহারের পূর্ণিয়ায় বাঁধ ভাঙায় বন্যা হয়েছে উত্তরবঙ্গের তিন জেলায়। সূত্র : আনন্দবাজার

আরএস/জেআইএম

আরও পড়ুন