ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

‘মমতার ডাক্তার দেখানো দরকার’

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৮:৫৬ এএম, ১০ আগস্ট ২০১৭

মেদিনীপুর থেকে ‘ভারত ছাড়ো’ আন্দোলনের ৭৫ বছর পূর্তির দিন ‘বিজেপি ভারত ছাড়ো’ আন্দোলনের ডাক দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গুজরাটে রাজ্যসভা নির্বাচনে কংগ্রেস নেতা আহমেদ পটেলের জয়ের পরে মমতা বিজেপিকে আক্রমণের সুর আরও চড়িয়েছিলেন।

ওই ঘটনার পরে মমতাকে পাল্টা আক্রমণ করেন বিজেপি নেতারা। দলের সাংসদ বিনয় কাটিয়ার সংবাদসংস্থাকে বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাক্তার দেখানো দরকার। তিনি কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করছেন, এটা নতুন কোনও বিষয় নয়। কিন্তু তার এই আন্দোলনের ঘোষণা তার ক্ষমতালোভী চেহারাকেই সামনে নিয়ে এসেছে।’

তিনি আরও বলেন, ‘তৃণমূল হল ভণ্ডদের দল। মমতা একজন ভণ্ড। এরা দু’মুখো নীতি নিয়ে চলে।’ বিজেপির সর্বভারতীয় মুখপাত্র জাফর ইসলাম দাবি করেন, আসলে মমতাই দেশকে ভাগের চক্রান্ত করছেন।

তিনি বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় ও অন্যান্য রাজনৈতিক দলগুলির একটিই উদ্দেশ্য রয়েছে, দেশকে বিভক্ত করা ও শাসন করা। বিজেপির সাধারণ নীতি হচ্ছে, ‘সবার সঙ্গে, সবার বিকাশ। আমরা সেটাই করতে চাইছি। আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষমতার প্রতি লোভকে সবার সামনে উন্মুক্ত করে দেব।’

বুধবারই মেদিনীপুরের সভায় মমতা বলেছিলেন, ‘বিজেপি সরকারের জন্য গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা ও মানুষের অধিকার বিপদের মুখে পড়েছে আজ। আমরা সব বিরোধী দলের সঙ্গে কাজ করব।

‘২০১৯-এ বিজেপি ভারত ছাড়ো’ হবে আমাদের স্লোগান। অাগস্টে রাষ্ট্রীয় জনতা দলের প্রধান লালু প্রসাদের ডাকা বিরোধী দলগুলির সভায় উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন মমতা। শুক্রবার তিনি দিল্লিতে সোনিয়া গান্ধীর ডাকা বৈঠকেও উপস্থিত থাকবেন। বৃহস্পতিবারই তিনি দিল্লি পৌঁছাবেন বলে জানানো হয়েছে।

টিটিএন/পিআর

আরও পড়ুন