ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ফ্রান্সে আবারও গাড়ি হামলা, ৬ সেনাসদস্য আহত

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:৪৩ এএম, ০৯ আগস্ট ২০১৭

ফ্রান্সের রাজধানী প্যারিসে দেশটির সেনাবাহিনীর একটি দলের ওপর গাড়ি চালিয়ে দিয়েছে এক ব্যক্তি। পুলিশ বলছে, এ ঘটনায় অন্তত ৬ সেনাসদস্য আহত হয়েছেন। এদের মধ্যে দুই সেনাসদস্যের অবস্থা আশঙ্কাজনক।

বুধবার সেনাসদস্যদের ওপর চালিয়ে দেয়া বিএমডব্লিউ গাড়িটির সন্ধানে দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের লেভালুইস পেরেট শহরে জরুরি অভিযান শুরু করেছে পুলিশ। স্থানীয় মেয়র প্যাট্রিক বলকানি বলেন, তার কোনো সন্দেহ নেই যে, ‘ঘৃণ্য’ এ কাজ ইচ্ছাকৃতভাবে করা হয়েছে।

জঙ্গি হামলায় জর্জরিত ফ্রান্সে ২০১৫ সালের নভেম্বর থেকে জরুরি অবস্থা অব্যাহত আছে। সেই সময় থেকে এখন পর্যন্ত জঙ্গি হামলায় ২৩০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে। মেয়র বলকানি বলেন, লেভালুইস পেরেট শহরের টাউন হলের কাছে বুধবারের ওই হামলা ঘটনা ঘটেছে।

গত শনিবার প্যারিসের আইফেল টাওয়ারে ছুরি হাতে এক ব্যক্তি আল্লাহু আকবার চিৎকার করে প্রবেশের চেষ্টা করে। একটি সূত্র বলছে, ওই ব্যক্তি তদন্ত কর্মকর্তাদেরকে বলেছেন, তিনি একজন সেনাসদস্যকে হত্যা করতে চান।

এর আগে গত বছর নিস শহরে ট্রাক হামলায় নিহত হন অন্তত ৮৬ জন। জুনে প্যারিসের নটর-ডেমের ক্যাথেড্রালের বাইরে এক ব্যক্তি হাতুড়ি নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। পরে পুলিশ ওই ব্যক্তিকে লক্ষ্য করে গুলি চালায়। এপ্রিলে চ্যাম্প-এলিসিতে হামলাকারীর গুলিতে এক পুলিশ সদস্য নিহত হয়।

সূত্র : বিবিসি।

এসআইএস/এমএস

আরও পড়ুন