ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

নারীদের চুল কেটে নিয়ে যাচ্ছে চোর?

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৩:১৯ এএম, ০৪ আগস্ট ২০১৭

ভারতের হরিয়ানা ও রাজস্থানের পঞ্চাশোর্ধ্ব বেশ ক’জন নারী অভিযোগ করেছেন, অচেতন অবস্থায় তাদের চুল কেটে নেয়া হচ্ছে। পুলিশও এখনও ঘটনার সমাধান করতে পারেনি। বিবিসি বাংলা।

সুনিতা দেবী নামে ৫৩ বছর বয়সী এক নারী বলেন, হঠাৎ একদিন তীব্র আলোর ঝলকানি আমাকে অচেতন করে দেয়। এক ঘন্টা পর জেগে দেখি আমার চুল কেটে নেয়া হয়েছে।

ঘটনার বিষয়ে খুব বেশি কিছু জানাতে না পারলেও সুনিতা দেবী এ টুকু বলতে পারছেন যে, যে তার চুল কেটেছেন তিনি উজ্জ্বল রঙের পোশাক পরেছিলেন।

সুনিতার সঙ্গে এ ঘটনা ঘটার ঠিক পরদিন রাতের আঁধারে চুল হারান আশা দেবী। কিন্তু আশার উপর হামলায় নাকি একজন নারী ছিলেন।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হচ্ছে, এ ধরনের ঘটনা প্রথম শুরু হয় রাজস্থানে, জুলাইয়ে। এরপর হরিয়ানা, এমনকি রাজধানী দিল্লিতেও একই ধরনের ঘটনার খবর পাওয়া গেছে।

সংঘবদ্ধ কোনো চক্র, তান্ত্রিক বা ডাইনি, অতিপ্রাকৃত শক্তি ইত্যাদিকে অনেকেই মনে করছেন ঘটনার জন্য দায়ী। কেউ কেউ আবার মনে করছেন গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণের জন্য নিজেরাই নিজেদের চুল কাটছেন নারীরা।

আবার এটিকে গণ-হিস্টিরিয়া বলেও মনে করছেন কেউ কেউ।

তবে আসল ঘটনা যাই হোক না কেন চুল চুরি নিয়ে বেশ আতঙ্কেই আছেন নারীরা।

গুরগাঁও পুলিশের মুখপাত্র রাভিন্দ্র কুমার জানিয়েছেন, ঘটনার তদন্ত চলছে। এগুলো অদ্ভুত ঘটনা। ঘটনাস্থলে কোনো আলামত পাইনি, হামলার শিকারদের মেডিকেল রিপোর্টেও কোনো অস্বাভাবিকতা ধরা পড়েনি, অন্য কেউ হামলাকারীকে দেখেওনি।

এনএফ/পিআর

আরও পড়ুন