ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ইরাকি দূতাবাসের কাছে আত্মঘাতী হামলা, আইএসের দায় স্বীকার

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:১২ এএম, ৩১ জুলাই ২০১৭

আফানিস্তানের রাজধানী কাবুলে ইরাকি দূতাবাসের কাছে পুলিশ ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট। আমাক নিউজ এজেন্সির এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

স্থানীয় একটি সূত্র আল জাজিরাকে জানিয়েছে, জঙ্গিরা ইরাকি দূতাবাসের কাছে শের-ই-নাউ এলাকার একটি ভবনের ভেতরে প্রবেশ করেছে। সেখানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে তাদের বন্দুকযুদ্ধ চলছে।

মহসিন নাগারেস নামের একজন প্রত্যক্ষদর্শী জানান, তারা ইরাকি দূতাবাসের কাছে দু’টি বিস্ফোরণের শব্দ শুনেছেন। এতে ভবনের একাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

Kabul

তাৎক্ষণিকভাবে ওই হামলায় হতাহতের খবর জানা যায়নি। চলতি বছর জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট এবং তালেবান সংগঠনের হামলায় জর্জরিত কাবুলের মানুষ।

এক নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, পুলিশের একটি হেড কোয়ার্টার এবং ইরাকি দূতাবাস ভবন লক্ষ্য করেই ওই হামলা চালানো হয়েছে।

জাতিসংঘের হিসেব অনুযায়ী, চলতি বছরের মাঝামাঝি সময় পর্যন্ত দেশটিতে ১ হাজার ৬৬২ বেসামরিক প্রাণ হারিয়েছে। এর মধ্যে কাবুলেই প্রায় ২০ ভাগ হামলা চালানো হয়েছে।

গত সোমবার কাবুলের একটি শিয়া অধ্যুষিত এলাকায় একটি গাড়ি বোমা হামলার ঘটনায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছে। এর আগে গত মে মাসের ৩১ তারিখে শহরের কেন্দ্রে ভয়াবহ বোমা হামলায় দেড় শতাধিক মানুষ নিহত হয়।

টিটিএন/জেআইএম

আরও পড়ুন