ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

উদয়নারায়ণপুরে বন্যা ‘ম্যান মেড’ : মমতা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৪:৪৬ এএম, ২৮ জুলাই ২০১৭

পশ্চিমবঙ্গের ঝাড়খণ্ডে বৃষ্টি হলেই ডুবে যায় উদয়নারায়ণপুরের গ্রাম। এ বারের নিম্নচাপেও একই চিত্র। আর বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে এ বন্যার কারণ হিসেবে মানুষকেই দায়ী (ম্যান মেড) করেছেন তিনি।

বৃহস্পতিবার বন্যা পরিস্থিতি পরিদর্শনে হাওড়ার আমতা ও উদয়নারায়ণপুরে যান মুখ্যমন্ত্রী। উদয়নারায়ণপুর থেকে প্রায় ৬ কিলোমিটার দূরে শ্যাওড়াবেড়িয়ায় যান তিনি। রাস্তায় পানি জমে থাকায় বেশি দূর এগোতে পারেনি। পানির মধ্যে দাঁড়িয়েই বন্যা দুর্গতদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী।

বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে মমতা বলেন, প্রশাসন দুর্গতদের পাশে আছে। বন্যা নিয়ন্ত্রণে রাজ্য সরকারে চেষ্টার কোনও ত্রুটি রাখছে না।

তবে এ বন্যা পরিস্থিতির জন্য মানুষকেই দায়ী (ম্যান মেড) করেন তিনি। এ ছাড়া ডিভিসি কর্তৃপক্ষকেও দায়ী করেন। এ প্রসঙ্গে ঘাটাল মাস্টার পয়ানের কথা উল্লেখ করেন মুখ্যমন্ত্রী।

গত বছরেও অাগস্টে প্রবল বৃষ্টিতে বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছিল উদয়নারায়ণপুর। সেই সময়ও বন্যাকে ‘ম্যান মেড’ বলে আখ্যা দিয়ে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। বলেছিলেন, বাংলা-ঝাড়খণ্ডের মধ্যেকার বাঁধ, ব্যারাজগুলো থেকে বিনা নোটিশে জল ছাড়া হলে প্রয়োজনে তিনি আইনি ব্যবস্থা নেবেন। সূত্র- ওয়ানইন্ডিয়া।

আরএস/এমএস

আরও পড়ুন