ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

টেক্সাসে ট্রাক থেকে ৮ মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১১:১৮ এএম, ২৩ জুলাই ২০১৭

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের স্যান অ্যান্টেনিওতে একটি ট্রাকের ভেতর থেকে ৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। কর্তৃপক্ষ বলছে, রোববার স্যান অ্যান্টেনিওর ওয়ালমার্ট গাড়ি পার্কিংয়ের স্থানে ট্রাকটি পাওয়া যায়। মানবপাচার চক্র এই কাজের সঙ্গে জড়িত থাকতে পারে বলে ধারণা করছেন স্থানীয় কর্মকর্তারা। 

স্যান অ্যান্টনিও পুলিশের প্রধান উইলিয়াম ম্যাক মানাস ও ফায়ার সার্ভিসের প্রধান চার্লস হুড সাংবাদিকদের বলেন, নিহতরা ছাড়াও গাড়ির ভেতর থেকে আরো ২৮জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এদের মারাত্মক আহত অন্তত ২০ জনকে স্থানীয় সাতটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। 

পুলিশ বলছে, হতাহতদের মধ্যে শিশু ও বয়স্করাও রয়েছেন। ট্রাক চালককে গ্রেফতার করা হয়েছে। উইলিয়াম ম্যাক মানাস বলেন, আমরা ওয়ালমার্টের এক কর্মচারীর কাছ থেকে ফোন কল পেয়েছিলাম। ওই কর্মচারী ট্রাকটি তল্লাশির জন্য অনুরোধ করেছিল। ট্রাকটি ওয়ালমার্টের গাড়ি পার্কিং লটে ছিল। 

অ্যান্টনিও পুলিশের এই কর্মকর্তা হতাহতদের উদ্ধারের এই ঘটনাকে ভয়াবহ ট্র্যাজেডি উল্লেখ করে বলেন, ট্রাক থেকে এক ব্যক্তি পানি চেয়েছিল; যা ওয়ালমার্টের ওই কর্মচারী শুনতে পান। পরে পানির বোতলসহ সেখানে গিয়ে তিনি পুলিশের কাছে ফোন দেন। আমরা ঘটনাস্থলে পৌঁছে ট্রাকের পেছনের অংশ থেকে আটজনের মরদেহ উদ্ধার করেছি।

তিনি বলেন, আমরা এ ঘটনার সঙ্গে মানবপাচার চক্র সংশ্লিষ্ট কি না; সেবিষয়ে তদন্ত শুরু করেছি। তবে ট্রাকে ঠিক কতজন জীবিত আছেন তা এই মুহূর্তে পরিষ্কার নয়। ট্রাকের এয়ার কন্ডিশনার ঠিকভাবে কাজ না করায় এ হতাহতের ঘটনা ঘটে থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন পুলিশ কর্মকর্তা ম্যাক মানাস। 

সূত্র : এএফপি।

এসআইএস/পিআর

আরও পড়ুন